অপরিচিত দলের কোচ হলেন বিখ্যাত জন্টি রোডস

দুরন্ত ডেস্ক:

ক্রিকেট বিশ্বে সুইডেন অপরিচিত একটি দলের নাম। আইসিসি সম্প্রতি গণহারে টি-টোয়েন্টি স্ট্যাটাস দেওয়ায় অনেকগুলো দেশ ক্রিকেট খেলছে।

এই অখ্যাত দেশটির জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে এবার যোগ দিলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ফিল্ডার জন্টি রোডস।

আগামী নভেম্বর থেকে তিনি সুইডেন ক্রিকেট দলের দায়িত্ব সামলাবেন। এক বিবৃতিতে রোডসের সাথে চুক্তি বিষয়টি নিশ্চিত করেছে সুইডিশ ক্রিকেট ফেডারেশন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৫২ টেস্টে ২৫৩২ ও ২৪৫ ওয়ানডেতে ৫৯৩৫ রান করা রোডস জাতীয় দলের ফিল্ডিং কোচের দায়িত্বও পালন করেছেন। ফিল্ডিংয়ের মাধ্যমেও যে ইতিহাসে নাম লেখানো যেতে পারে, সেটা প্রথম প্রমাণ করেন এই প্রোটিয়া ক্রিকেটার।

এক বিবৃতিতে সুইডিশ ক্রিকেট ফেডারেশন জানায়, ‘কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার রোডসকে নিয়োগ দিয়ে সুইডিশ ক্রিকেট ফেডারেশন জুনিয়র ক্রিকেট ও হাই পারফরম্যান্স ক্রিকেটে বিনিয়োগ করতে চায়।’

আইপিএলের কারণে বর্তমানে দুবাই আছেন রোডস। কিংস ইলেভেন পাঞ্জাবের ফিল্ডিং কোচ হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন। তার আগে তিনি দীর্ঘদিন মুম্বাই ইন্ডিয়ান্সের কোচিং দলে যুক্ত ছিলেন।

সুইডেনের দায়িত্ব পেরে উচ্ছসিত ৫১ বছর বয়সী রোডস বলেন, ‘পরিবারসহ সুইডেনে যাওয়া এবং সুইডিশ ক্রিকেটের সঙ্গে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি। সুযোগটি সঠিক সময়ে এসেছে এবং সম্পূর্ণ নতুন পরিবেশে আমার মেধা কাজে লাগানোর সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ।’