অস্ট্রেলিয়া-উইন্ডিজ টি-২০ সিরিজ আর হচ্ছে না!

দুরন্ত ডেস্ক:

আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় বসার কথা ছিল টি-২০ বিশ্বকাপ। এই বৈশ্বিক আসরকে সামনে রেখে নিজেদের প্রস্তুতি ও শক্তি পরীক্ষার জন্য ক্যারিবিয়ানদের বিরুদ্ধে নিজেদের মাঠে ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে চেয়েছিল অস্ট্রেলিয়া।

টাউন্সভিল, কেয়ার্নস ও গোল্ড কোস্টে ম্যাচগুলো হওয়ার কথা ছিল অক্টোবরের ৪, ৬ ও ৯ তারিখে। করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারীতে টি-২০ বিশ্বকাপ আইসিসি স্থগিত করার পর অক্টোবরের অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে পূর্ব নির্ধারিত টি-২০ সিরিজও স্থগিত হল।

ক্রিকেট অস্ট্রেলিয়া এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। ২০২১ অথবা ২০২২ সালে যখন স্থগিত হয়ে যাওয়া টি-২০ বিশ্বকাপের মধ্যে যেটির স্বাগতিক হবে অস্ট্রেলিয়া , তার ঠিক আগে স্থগিত হয়ে যাওয়া এই সিরিজটা হবে বলে জানানো হয়েছে।

এই টি-২০ সিরিজ যথাসময়ে মাঠে গড়ালে ওয়ার্নার, স্মিথ,আন্দ্রে রাসেল, মিচেল স্টার্ক, পোলার্ডদের আইপিএল অনিশ্চিত হয়ে যেতো। আইপিএলের আকর্ষনেও পড়তো ভাটা। তবে তিন ম্যাচের টি-২০ সিরিজ স্থগিত হওয়ায় অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বরে অনুষ্ঠেয় আইপিএল খেলায় আর কোনও সমস্যা নেই।

এই সিরিজ স্থগিত হয়ে যাওয়ার ফলে দু’ দেশের ক্রিকেটারদের আইপিএল-এর মাঝপথে সংশ্লিষ্ট দল ছেড়ে চলে আসতে হবে না। ফ্র্যাঞ্চাইজিগুলোও কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডেভিড ওয়ার্নারদের মতো তারকা ক্রিকেটারদের সার্ভিস পাবে।

দুরন্ত/৫আগস্ট/পিডি