আধুনিক ৭৩ বিওপি নির্মিত হলে সক্ষমতা বহুগুণ বাড়বে বিজিবির

নিজস্ব প্রতিবেদক

সীমান্তে ৭৩টি নতুন আধুনিক কম্পোজিট বিওপি (বর্ডার আউট পোস্ট) নির্মাণ করবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এগুলো নির্মিত হলে বিজিবির অপারেশনাল সক্ষমতা বহুগুণে বৃদ্ধি পাবে।

বিজিবি সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুর্গম পার্বত্য অঞ্চল, নদী সীমান্তসহ দেশের পুরো সীমান্তজুড়ে সুরক্ষা ও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে বিজিবি। প্রধানমন্ত্রী এই বাহিনীর ধারাবাহিক উন্নয়নে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার একনেকের সভায় আরো ৭৩টি নতুন কম্পোজিট বিওপি নির্মাণের বিষয়ে প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। এ জন্য বিজিবি পরিবারের পক্ষ থেকে বিজিবির মহাপরিচালক প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশে এর আগে সীমান্তে ১৩৪টি বিওপি নির্মিত হয়েছে। নতুন ৭৩টি আধুনিক বিওপি নির্মাণের ফলে সীমান্তে জনবল বৃদ্ধি, বিওপিতে কর্মরত সদস্যদের বাসস্থান সেবা উন্নতকরণ, ভৌত সুবিধা এবং কাঠামোগত নিরাপত্তা জোরদার করা সম্ভব হবে। এতে বিজিবির অপারেশনাল সক্ষমতা বহুগুণে বৃদ্ধিসহ সৈনিকদের মনোবলের ওপরে ইতিবাচক প্রভাব বিস্তার করবে।