আবারো ওয়াসার এমডি হলেন তাকসিম এ খান

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে আরও তিন বছরের জন্য দায়িত্ব পেলেন প্রকৌশলী তাকসিম এ খান। এ নিয়ে ষষ্ঠ দফায় তার মেয়াদ বাড়ানো হল।

বৃহস্পতিবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (পানি সরবরাহ অনুবিভাগ) মোহাম্মদ ইবরাহিম।

ওয়াসা বোর্ডের সুপারিশের প্রেক্ষিতে তাকসিম এ খানের নিয়োগ সংক্রান্ত ফাইল অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মোহাম্মদ ইবরাহিম বলেন, ‘তাকে আরও তিন বছরের জন্য ওয়াসার এমডি নিয়োগের ফাইল প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। আমরা তাদের (ওয়াসা কর্তৃপক্ষ) জানিয়ে দিয়েছি। ওয়াসা হচ্ছে কমার্শিয়াল করপোরেট বডি। অনুমোদনের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এখন ওয়াসা বোর্ডের সঙ্গে তার (তাকসিম এ খান) চুক্তি হবে।’

গত ১৯ সেপ্টেম্বর বিকেলে অনুষ্ঠিত ঢাকা ওয়াসা বোর্ড সভায় এমডি হিসেবে তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর সুপারিশ করা হয়। এই সুপারিশ পাঠানো হয় স্থানীয় সরকার বিভাগে। স্থানীয় সরকার বিভাগ থেকে তা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়।

২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে প্রথমবারের মতো নিয়োগ পেয়েছিলেন তাকসিম এ খান। এরপর চার দফায় তার মেয়াদ বাড়ানো হয়। আগামী ১৪ অক্টোবর তার পঞ্চমবারের মেয়াদ শেষ হচ্ছে। এর মধ্যেই ৬ষ্ঠ বারের মতো তার নিয়োগ চূড়ান্ত হলো।