আর্থিক সংকটে সপরিবারে করোনা আক্রান্ত বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

৪ সদস্য বিশিষ্ট একটা পরিবার, উপার্জনক্ষম সদস্য একমাত্র বাবা এই করোনার কবলে প্রাণ হারায় ১৬ সেপ্টেম্বর৷ পরিবারের বাকী ৩ সদস্যও করোনায় আক্রান্ত। যেখানে মৃত্যু শোকে আচ্ছন্ন হয়ে থাকার কথা, সেখানে হাসপাতালের বিল পরিশোধের চিন্তা আচ্ছন্নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ, প্রথম বর্ষের শিক্ষার্থী আবরার রহমান।

১৯ সেপ্টেম্বর সপরিবারে করনায় আক্রান্ত হয়ে অসুস্থ অবস্থায় বগুড়ার টি এম এস এস মেডিকেল কলেজে ভর্তি হয়। আবরারের মায়ের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আইসিইউতে নেওয়া হয়, যার বিল প্রায় ৩ লক্ষ টাকা। পরবর্তীতে ২৯ সেপ্টেম্বর দ্বিতীয় টেস্টে সপরিবারে করোনামুক্ত হয়।

এ সম্পর্কে আবরার বলেন, “বাবা মারা যাওয়ার পরে আমাদের আর্থিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। তার কয়েকদিন পর সপরিবারে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হই। আমার পক্ষে হাসপাতাল বিলের ৩ লক্ষ টাকা পরিশোধ করা মোটেও সম্ভব না। তাই সাময়িক ভাবে আমার চাচারা হাসপাতাল থেকে ছাড় নেওয়ার জন্য বিল মিটালেও এই টাকা পরবর্তীতে আমাকেই পরিশোধ করতে হবে। বাবাকে হারিয়ে এমন আর্থিক সংকটে আমার পক্ষে এতগুলো টাকা পরিশোধ করা কোনভাবেই সম্ভব না।”

এ বিষয়ে আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানম তিনি বলেন, “বিভাগের একার পক্ষে এতগুলো টাকা সহযোগিতা করা সম্ভব হবে না। এজন্য আবরার ও তার পরিবারের জন্য ছাত্র, শিক্ষক সর্বোপরি সবার সহযোগিতা প্রয়োজন।”

শিক্ষার্থী উপদেষ্টা ড. মো: শরাফত আলী বলেন,
“এ বিষয়ে এখনও কোনো লিখিত আবেদন দেওয়া হয় নি। আবরার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিল। আর্থিকভাবে যদি সে সংকটের মধ্যে থাকে তাহলে আবেদনপত্র পেলে আলোচনার ভিত্তিতে সহযোগিতা করা হবে।”

আবরারকে সাহায্য পাঠানোর ঠিকানা : বিকাশ: ০১৮৪৯১৯৮৪৭৯ (পার্সোনাল), রকেট: ০১৮৪৯১৯৮৪৭৯৫(পার্সোনাল)