আলেয়ার অপরারেশনের জন্য ২ লাখ টাকা প্রয়োজন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের মিজমিজির বাসিন্দা আলেয়া বেগম (৬২) স্তন ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) ১০৯ নং ওয়ার্ডের ২৪ নং বেডে ভর্তি রয়েছেন।

এখন তার চিকিৎসার জন্য প্রায় দু লক্ষ টাকার প্রয়োজন। তার অপারেশন করাতে হবে। তাদের পক্ষে দুই লাখ টাকা জোগাড় করা সম্ভব নয়। আলেয়া বেগম বাড়ি বাড়ি ফেরি করে কাপড় বিক্রি করতেন।

আলেয়া বেগমের স্বামী মোতাহার হোসেন (৭৪) সামান্য বেতনে একটি ব্যাংকের বুথে পাহারাদারের চাকরি করেন। তিনিও ডায়বেটিস ও বার্ধক্য জণিত রোগসহ বিভিন্ন রোগী আক্রান্ত। তার রোগের ওষুধ খরচ বহন করাসহ সংসার চালাতেও তিনি হিমশিম খাচ্ছেন। এ পরিস্থিতিতে তিনি বিভিন্নজনের কাছে আর্থিক সহযোগিতা চাইলেও আশানুরূপভাবে সহায়তা পাননি। তাদের চার সন্তানের মধ্যে এক ছেলে পাঁচ বছর পূর্বে সড়ক দুর্ঘটনায় মারা যান। আর তিন মেয়ের বিয়ে হয়ে গেছে। মেয়েদেরও আর্থিক অবস্থা স্বচ্ছল নয়। মোতাহারে হোসেনের গ্রামের বাড়ি শরীয়তপুরের নড়িয়া থানার কাঞ্চনপাড়া এলাকায়। সেখানে তার কোন জমিও নেই।

স্বামী মোতাহার হোসেন জানান, ইতোমধ্যে তিনি বিভিন্ন জায়গা থেকে ধার করে থেরাপির ব্যয়ভার বহন করছেন। কিন্তু অপারেশনের টাকা এখনো জোগাড় করতে পারেননি। মোতাহার হোসেন জানান, তিনি যে বুথে চাকরি করেন, ওই জায়গায় যারা টাকা তুলতে আসে এর মধ্যে থেকে চারজন ব্যক্তি এক হাজার করে চার হাজার টাকা দিয়েছেন। আর একজন সাংবাদিক দু হাজার টাকা দিয়েছেন। এমতাবস্থায় তার স্ত্রীর অপারেশনের জন্য সমাজের হৃদয়বান ও বিত্তবানদের কাছে অর্থ সহায়তা চেয়েছেন মোতাহার হোসেন। আলেয়া বেগমের চিকিৎসায় সহায়তা করতে যোগাযোগের জন্য মোবাইল- ০১৯৪৯৩৮২৯১০।