আশ্রায়ন প্রকল্প পরিদর্শনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার

ছাতক প্রতিনিধি:

সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের ভরেরগাঁও (বুড়াইরগাঁও) অরুনোদয় গুচ্ছ গ্রাম পরিদর্শন করেছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব ও পরিচালক স্থানীয় সরকার) মো. ফজলুল কবীর।

রবিবার বিকেলে তিনি অরুনোদয় গুচ্ছগ্রামের বসবাসকারী ২৬টি পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন। পরে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের উদ্যোগে গুচ্ছগ্রামে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করে প্রতিটি পরিবারকে দুটি করে গাছ বিতরণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার।

এসময় স্থানীয় বাসিন্ধারা নলকূপ ও যাতায়াতের রাস্তাটি সংস্কারের দাবী জানান। সেখানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখলাকুর রহমান, সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, ছৈলা আফজলাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গয়াছ আহমদ প্রমুখ।

এর আগে অতিরিক্ত বিভাগীয় কমিশনার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদ পরিদর্শন করে জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন।
সকালে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. ফজলুল কবীর ছাতকে কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবিরের সভাপতিত্বে উপজেলা সেমিনার কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ভৈশ্বিক মহামারি করোনা ভাইরাস ও সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা তৌফিক হোসেন খান, সাব রেজিষ্ট্রার আবদুর রশিদ ধলা মিয়া, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল, সমাজসেবা কর্মকর্তা শফিউর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কেএম মাহবুবুর রহমান প্রমূখ।

মতবিনিময় শেষে তিনি হাসনাবাদ ঝাওয়া আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে যান। সেখানে বসবাসরত মানুষের খোঁজখবর নিয়ে তিনি অসহায় ৬০টি পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করেন। বিতরণকৃত প্রতিটি প্যাকেটে ত্রান সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল ও ২ কেজি আলু। এসময় কালারুকা ইউপি চেয়ারম্যান অদুদ আলমসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।