উচ্চমান ক্ষমতা সম্পন্ন অ্যান্টিবায়োটিক বানাবে বিকন

নিজস্ব প্রতিবেদক:

বিকন গ্রুপ ময়মনসিংহের ভালুকায় একটি সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন সেফালোস্পোরিন ম্যানুফ্যাকচারিং প্লান্ট তৈরি করেছে। গতকাল প্লান্ট উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। এ সময় ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান ও বিকন ফার্মাসিউটিক্যালসের এমডি মোহাম্মদ এবাদুল করিম উপস্থিত ছিলেন।

উচ্চমানসম্পন্ন অ্যান্টিবায়োটিক ওষুধ তৈরির লক্ষ্যে বিকন গ্রুপ ময়মনসিংহের ভালুকায় একটি সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন সেফালোস্পোরিন ম্যানুফ্যাকচারিং প্লান্ট তৈরি করেছে। বর্তমান বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন মেশিনারিজ ও ইকুইপমেন্টের মাধ্যমে প্লান্টটি তৈরি করা হয়েছে। সেই সঙ্গে ক্রস কন্টামিনেশন এড়াতে প্রস্তুত করা হয়েছে আলাদা ম্যানুফ্যাকচারিং ইউনিট।

৬৯ হাজার বর্গফুট স্থান নিয়ে লোকাল ও গ্লোবাল রেগুলেটরি নির্দেশিকা অনুসরণ করে বিকন সেফালোস্পোরিন প্লান্ট যাত্রা শুরু করেছে। গতকাল বিকন সেফালোস্পোরিন প্লান্টের উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। অনুষ্ঠানে বিকন ফার্মাসিউটিক্যালসের এমডি মোহাম্মদ এবাদুল করিম বর্তমান সময়ের চাহিদা মেটাতে বিকন সেফালোস্পোরিন প্লান্টের প্রযুক্তিগত দক্ষতা তুলে ধরেন।

দুরন্ত/২১আগস্ট/পিডি