‘ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে’

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণকে সামনে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে, সবার মধ্যে ঐক্য সৃষ্টি করে আমাদেরকেই পরিবর্তন আনতে হবে। দেশে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। মঙ্গলবার দলের এক ভার্চুয়াল আলোচনাসভায় বিএনপি মহাসচিব এ কথা বলেন।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে দেশের মানুষের যে ক্ষোভ তৈরি হয়েছে, তাকে সংগঠিত করে আন্দোলনের লক্ষ্য অর্জন করতে হবে।

তিনি আরো বলেন, হতাশার কোনো জায়গা নেই। পরিবর্তন তো হবেই, পরিবর্তন আসতে হবে। সেই পরিবর্তনের জন্যই কাজ করতে হবে।

স্বেচ্ছাসেবক দলের প্রয়াত সভাপতি শফিউল বারী বাবু ও বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুল আউয়ালের স্মরণে বিএনপি এ ভার্চুয়াল আলোচনার আয়োজন করে। শফিউল বারী বাবু ও আবদুল আউয়াল খানের দলের প্রতি ত্যাগের কথা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, তাদের যে ত্যাগ, সেই ত্যাগের মূল্যায়ন তখনই আমরা করতে পারি- যদি সেই সংগ্রামে, সেই লড়াইয়ে আমরা সবাই সক্রিয়ভাবে অংশ নিয়ে এ ভয়ংকর ফ্যাসিবাদকে পরাজিত করতে পারি।

মির্জা ফখরুল বলেন, আমরা যে লড়াইটা লড়ছি- সেটা গণতন্ত্রের জন্য লড়াই, এ দেশের মানুষের বেঁচে থাকার জন্য লড়াই। এ দেশের মানুষের যে মালিকানা তা ফেরত পাওয়ার লড়াই। এ লড়াইয়ে বেশির ভাগ মানুষের সমর্থন রয়েছে। গণতান্ত্রিক অবস্থা তারা ফিরে পেতে চায়, গণতন্ত্রকে ফিরে পেতে চায়।

দুরন্ত/৫আগস্ট/পিডি