কবির সুমনের কণ্ঠে প্রথমবার বাংলাদেশি গীতিকবির গান

বিনোদন প্রতিবেদক:

এবারই প্রথম বাংলাদেশি কোনো গীতিকবির গানের কবিতা কণ্ঠে তুললেন উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী কবির সুমন। গীতিকবি এনামুল কবির সুজনের কথায় তাঁর কণ্ঠের এই গানের শিরোনাম ‘যাচ্ছে জীবন’।

গানটির সংগীতায়োজন করেছেন পশ্চিমবঙ্গের গুণী সংগীত ব্যক্তিত্ব ধ্রুব বসু। গাওয়ার পাশাপাশি গানটির সুরারোপ করেছেন কবির সুমন নিজেই।

এই গান প্রসঙ্গে কবির সুমন বলেন, ‘গানটি আমার এবং আমার খুব কাছের কয়েকজন ছাত্র-ছাত্রীর ভীষণ পছন্দ হয়েছে। আমি প্রত্যাশা করছি, ‘যাচ্ছে জীবন’ আমার এবং এনামুল কবির সুজনের মাইলস্টোন গান হয়ে থাকবে। ’

গীতিকবি এনামুল কবির সুজন বলেন, ‘নিঃসন্দেহে এটি আমার জীবনের একটি স্মরণীয় ঘটনা ও সেরা প্রাপ্তি। আমি কবির সুমনের কাছে চিরকৃতজ্ঞ যে তিনি আমার একটি লেখা সানন্দে গ্রহণ করেছেন এবং এটিতে সুর ও কণ্ঠ দান করেছেন। আমি সত্যিই আপ্লুত। ’

এনামুল কবির সুজন গীতিকবি সংঘের একজন সদস্য। এখন পর্যন্ত তাঁর লেখা গানে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, রথীন্দ্রনাথ রায়, খালিদ (চাইম), আসিফ আকবর, কিশোর, কোনাল, কর্নিয়া, মাহাদী, স্বরলিপি, বেলাল খান, বাদশা বুলবুলসহ আরো অনেক শিল্পী। গান লেখার পাশাপাশি এনামুল কবির সুজন একজন বিনোদন ও আইটি উদ্যোক্তা হিসেবে স্বনামখ্যাত।