করিমগঞ্জে করোনা প্রতিরোধে ভ্রাম্যমান আদালত অভিযানে জরিমানা

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জের করিমগঞ্জে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং এবং করোনা ভাইরাসের বিস্তার রোধে জনসচেতনতা মূলক কার্যক্রমের অংশ হিসেবে করিমগঞ্জ উপজেলা বুধবার (৯ আগস্ট) সকাল ১০ টার দিকে পরিচালিত করিমগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার(ইউএনও) কর্তৃক পরিচালিত অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। কোন অসাধু ব্যবসায়ী যেন বাজারে অস্থিরতা সৃষ্টি করতে না পারে,এ জন্যে কঠোর নজরদারি করা হচ্ছে।

উপজেলা প্রশাসন সূত্র জানায় উপজেলার বিভিন্ন বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে।

অভিযান পরিচালনা করেন করিমগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার(ইউএনও) তসলিমা নূর হোসেন,ও করিমগঞ্জ উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃজিল্লুর রহমান সঙ্গীয় নিয়ে পরিচালিত ভাম্যমান আদালত এই অভিযানে কয়েকটি প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং মেয়াদ উত্তীর্ণ পন্য পাওয়ায় যা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯, দন্ডবিধি,ও পৌর সভা আইন অনুযায়ী করিমগঞ্জ পৌর সদর করিমগঞ্জ বাজারে ৩ টি প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকার জরিমানা করা হয়েছে। এ সময় একটি ফলের দোকান মালিক কে ২ হাজার টাকা,মুদী দোকানকে ৪ হাজার টাকা,কাপড় দোকানকে ২ হাজার টাকা, মাস্ক ব্যবহার না করার জন্য ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বাজারের ব্যবসায়ীবৃন্দকে অনুমোদনহীন পণ্য এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রিয় না করতে বলা হয়।

করিমগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) তসলিমা নূর হোসেন দুরন্ত নিউজকে বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন।জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।পরে তিনি করিমগঞ্জ বাজারের উন্নয়ন মূলক কাজের পরিদর্শন করেন।