করোনাভাইরাসে দ্বিতীয় অবস্থানে ভারত

দুরন্ত ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত করা হয়েছে আরও ৪৮ হাজার ৪০৮ জনকে। এ নিয়ে ভারতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৭ লাখ ৩৭ হাজার ৭৪৬ জনে। অপরদিকে একই সময়ে মারা গেছেন আরও ৭২ জন। সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত।

আজ (শুক্রবার) রাতে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছে এক লাখ ২৮ হাজার ৭৫৮ জন। মোট সুস্থ হয়েছেন ৮১ লাখ ১৫ হাজার ৫৮০ জন। ভারতে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৯৭ শতাংশ।

মহারাষ্ট্রে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে। এরপর রয়েছে কর্ণাটক, অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, উত্তর প্রদেশ, কেরালা ও দিল্লি। দেশটিতে মোট শনাক্ত ৮৭ লাখ ৩৭ হাজার ৭৪৬ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন চার লাখ ৮৪ হাজার ৫৪৭ জন।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ১১ লাখ ৩৯ হাজার ২৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১২ কোটি ৩১ লাখ এক হাজার ৭৩৯টি নমুনা।

দুরন্ত/১৩নভেম্বর/পিডি