করোনা থেকে জয়ী ঘোষণা ট্রাম্পের

দুরন্ত ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প কোভিড-নাইনটিন সংক্রান্ত সর্বোচ্চ পরীক্ষায় উৎরে যাবার কথা জানিয়েছেন। নিজেকে করোনা জয়ী বলে ধারণা করছেন তিনি। যদিও হোয়াইট হাউজের চিকিৎসকরা ট্রাম্পের সুস্থ হবার বিষয়ে কিছু জানাননি। তুলে ধরেননি সুস্থতার কোন প্রমাণও।

মহামারি করোনা নিয়ে একের পর এক ঘটনার জন্ম দিয়ে চলেছেন ট্রাম্প। মাত্র ১০ দিন আগে কোভিড আক্রান্ত হয়ে এবার নিজেকে সুস্থ বলে দাবি করছেন।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট ট্রাম্প জানান, তার শরীরে এখন আর করোনাভাইরাসের অস্তিত্ব নেই। পরীক্ষার ফল অনুযায়ী তিনি এখন নির্বাচনী সমাবেশে অংশ নিতে পারবেন বলেও জানান।

ট্রাম্পের এমন বক্তব্যের কয়েক ঘণ্টা আগে হোয়াইট হাউজের চিকিৎসক জানান, প্রেসিডেন্টের মাধ্যমে অন্যদের দেহে ভাইরাস সংক্রমণের আর কোন ঝুঁকি নেই। তবে ট্রাম্পের টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে কীনা সেটা জানানো হয়নি।

এদিকে, প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা আক্রান্তের বিষয়ে মন্তব্য বিকৃতভাবে তুলে ধরা হয়েছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউসি। এছাড়া, ট্রাম্পের রাজনৈতিক প্রচারে তার বক্তব্যকে তুলে আনারও সমালোচনা করেন।

গেল শুক্রবার মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে করোনা আক্রান্ত হয়ে ভর্তি ট্রাম্প। মাত্র ৩ দিন থাকার পর হাসপাতাল ছাড়েন। এমন অবস্থায় তার মাধ্যমে ভাইরাসটি অন্যদের মধ্যে ছড়ানোর আশঙ্কা করা হচ্ছিলো।

দুরন্ত/১২অক্টোবর/আইডি