কামরাঙ্গীরচরে জমি নিয়ে সংঘর্ষে ৯ জন আহত

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর কামরাঙ্গীরচরে আধিপত্য বিস্তার ও জমি নিয়ে বিরোধের জের ধরে সোমবার দুপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংর্ঘষে উভয় পক্ষের ৯ জন আহত হয়েছেন। তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

আহতরা হলেন কামরাঙ্গীরচর ৫৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক জামাল দেওয়ান (৫৫), এমারত হোসেন (৬৫), মো. লিটন ব্যাপারি (৫০), নিলয় দেওয়ান (১৭), আকাশ দেওয়ান (২৫), মশিউর রহমান (৫০), আওয়ামী লীগের ইউনিট সভাপতি শহীদুল ইসলাম (৪০) ও আব্দুস সালাম (৫০)সহ ৯ জন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, কামরাঙ্গীচর রসুলপুর টেনারী পুকুরপাড় এলাকায় চার কাঠার প্লট বানু বিবি মালিক দাবি করেন। অন্যদিকে ৫৬ নম্বর ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জামাল দেওয়ান মালিকানা দাবি করেন। তা নিয়ে আদালতে মামলা চলছে।

সম্প্রতি বানু বিবির পক্ষ থেকে ওই জমির ওপর সাইনবোর্ড লাগিয়েছন। এ নিয়ে উভয় পক্ষে বিরোধ চলছিল। সোমবার দুপুরে এ নিয়ে সংর্ঘষ সৃষ্টি হয়। দেশিও অস্ত্র লাঠিসোটা নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের নয় জন আহত।

আহত জামাল দেওয়ান জানান, ক্রয় সূত্রে সাত বছর যাবত এ জমির মালিক তিনি। এবং আদালতে মামলা চলছে। আজ এ নিয়ে কিছুই ঘটেনি।

তিনি জানান, দুপুরে একটি বেসরকারি টেলিভিশন স্থানীয় মহসিন মিয়ার ছেলের সাক্ষাৎকার নিচ্ছিল। এ সময় স্থানীয় ওর্য়াড কমিশনার মো. হোসেনর লোকজন শহিদুল, মশিউর, ছালাম ও তার লোকজনেরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়, এতে আমাদের সাত আটজন আহত হয়।

অপর দিকে মশিউর জানান, তারা ওই পথ দিয়ে যাচ্ছিলো এ সময় জামাল দেওয়ান ও তার লোকজন তাদের ওপর হামলা চালিয়ে তাদেরকে আহত করেন।

দুরন্ত/১৮আগস্ট/আইপি