কারিনা-অক্ষয়ের ওপর রাগ করলেন ববি দেওল

দুরন্ত ডেস্ক:

ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে রাগ করলেন বলিউড তারকা ববি দেওল। তিনি বললেন, ফিল্ম ইন্ডাস্ট্রি অত্যন্ত নির্মম। তার ক্ষোভের লক্ষ্য কারিনা কাপুর, পরিচালক ইমতিয়াজ আলি এবং অক্ষয় কুমার।

সোমবার (৫ অক্টোবর) বলিউডে ববি পঁচিশ বছরের সফর সম্পূর্ণ করলেন। কিন্তু তা সত্ত্বেও তার অভিযোগ, অতীতে অনেক কাজ তাঁর কাছ থেকে চলে গিয়েছে অন্য অভিনেতার কাছে। সেই দুঃখ তাঁর এখনও রয়েছে। সম্প্রতি আবার তিনি অভিনয়ে ফিরেছেন। সূত্র: এই সময়

এত বছর বলিউডে কাটানোর পর সাম্প্রতিক সাক্ষাৎকারে তিনি অনেক বেশি খোলামেলা। অক্ষয় কুমারের সঙ্গে অভিনীত তাঁর ‘আজনবি’ ছবিটি ছিল সুপারহিট। তবে ববি বলেন, অক্ষয়ের চরিত্রটা আদতে করার কথা ছিল তাঁর। পরবর্তীকালে তাঁকে অন্য চরিত্রটি করতে দেওয়া হয়।

‘এমনও হয়েছে আমার কোনো প্রজেক্ট থেকে আমাকে বাদ দিয়ে অন্যরা নিজের মতো করে বানিয়ে নিয়েছেন’, বক্তব্য ববির। আর তাই ববির কাছে এই ইন্ডাস্ট্রি এত নির্মম।

ঠিক কী হয়েছিল তাঁর সঙ্গে? আদতে ইমতিয়াজ আলির সঙ্গে ‘জাব উই মেট’ করার কথা ছিল তাঁর। কিন্তু শেষ পর্যন্ত কারিনা কাপুরের জোরাজুরিতে শহীদ কাপুরকে নায়কের চরিত্রে নেওয়া হয়। কারণ তখন শহীদ-কারিনা প্রেম করছিলেন।

‘শ্রী অষ্টবিনায়ক স্টুডিও আমার সঙ্গে কাজ করতে চেয়েছিল। আমি তাঁদের বলি পরিচালক ইমতিয়াজ আলির কাছে একটা ছবির স্ক্রিপ্ট তৈরি আছে। কারিনা কাপুরের সঙ্গে নায়িকার চরিত্রের জন্যে কথা বলা যেতে পারে। প্রযোজকরা তখন বলেন ইমতিয়াজ খুব খরচ করে ছবি বানান। তখন কারিনাও ইমতিয়াজের সঙ্গে দেখা করতে চাননি। আমি তখন তাঁদের প্রীতি জিন্তার সঙ্গে দেখা করিয়ে দিই। প্রীতি রাজি হন। কিন্তু বলেন ছ’মাস পর থেকে কাজ শুরু করতে পারবেন। ফলে আমাদের অপেক্ষা করতে হয়’, বলেন ববি।

কিন্তু তাঁর চমকের তখনও বাকি ছিল। তিনি এরপর শোনেন কারিনা ছবিটা করবেন বলে সই করেছেন। আর ইমতিয়াজের ওপর জোর খাটিয়ে শহিদ কাপুরকে নায়কের চরিত্রে নিতে বাধ্য করেছেন। সব শুনে ববি বলতে বাধ্য হয়েছিলেন, ‘দারুণ এই ইন্ডাস্ট্রি’। ববির ক্ষোভের যে যথেষ্ট কারণ আছে তা এই ঘটনা থেকেই স্পষ্ট।

তবে দুর্ভাগ্য এখানেই থেমে থাকেনি। ইমতিয়াজ আলির সঙ্গে ‘হাইওয়ে’ ছবিতেও ববির অভিনয় করার কথা ছিল। কিন্তু সেটাও নানা কারণে বাস্তবায়িত হয়নি। ‘এর জন্য ইমতিয়াজের প্রতি আমার কোনো অভিযোগ নেই। ও খুব ভালো পরিচালক। খুব ভালো কাজ করছে। তবে আমি ওর ছবি দেখবো না। যতদিন না আমাকে ফিল্মে নেবে। এটা আমি স্পষ্ট বলে দিয়েছি ইমতিয়াজকে। সঙ্গে এটাও বলেছি আমার সঙ্গে করা ছবিটাই ওর কেরিয়ারের শ্রেষ্ঠ ছবি হবে’, বলেছেন ববি।

চার বছর ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে দূরে থাকার পর শ্রেয়াস তালপাড়ের ‘পোস্টার বয়’ দিয়ে কামব্যাক করেন ববি। তারপর ‘রেস ৩’, ‘হাউসফুল ৪’-এ অভিনয় করেছেন। এ বছর ‘ক্লাস অফ ৮৩’ আর প্রকাশ ঝার ‘আশ্রম’ করে ওটিটি-তে আত্মপ্রকাশ করেছেন। দু’টো সিরিজই যথেষ্ট জনপ্রিয় হয়েছে।

দুরন্ত/৬অক্টোবর/আইডি