কিশোরগঞ্জে আরও ২৫ জন করোনায় আক্রান্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি :

কিশোরগঞ্জ জেলায় সর্বশেষ পাওয়া নমুনা পরীক্ষায় রিপোর্টে নতুন করে আরও ২৫ জনের দেহে কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের হার এখনো উর্ধ্বমুখী। যার কারণ হিসেবে ঘরের বাইরে মানুষের মধ্যে স্বাস্থবিধি মেনে না চলার কারণকেই দায়ি করছেন ডাক্তাররা।

গত এক সপ্তাহের ফলাফল অনুযায়ি কিশোরগঞ্জ জেলায় সংগৃহীত মোট ১১৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট সোমবার (১০ আগস্ট) রাতে পাওয়া যায়। ১১৮ জনের নমুনা পরীক্ষায় নতুন ২৫ জনের মধ্যে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। বাকি ৮৮ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল ও জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল, বাজিতপুর (আইডিসিআর) পিসিআর ল্যাবে এই নমুনাসমূহ পরীক্ষা করা হয়। ফলে এ নিয়ে করোনা ভাইরাসে কিশোরগঞ্জ জেলায় আক্রান্তের সংখ্যায় আরও ২৫ জন যুক্ত হয়েছে।

গত রবিবার (৯ আগস্ট ) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ২ হাজার ১৭৫ জন। নতুন ২৫ জনসহ বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৭৫ জনে।
এ দিকে নতুন করে জেলায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ১০ জন। সুস্থ হওয়া ১০ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সবোর্চ্চ ৫ জন,করিমগঞ্জে ৩ জন,পাকুন্দিয়ায় ১ জন ও ভৈরবে ১ জন রয়েছেন।

এ নিয়ে জেলায় মোট ১ হাজার ৮৮৩ জন সুস্থ হয়েছেন। বর্তমানে কিশোরগঞ্জ জেলায় মোট ২৫৫ জন করোনা আক্রান্ত রোগী এবং ৪ জন নিজ বাড়িতে ও বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে রয়েছেন।

মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ জনে। নতুন করে করোনা শনাক্ত হওয়া ২৫ জনের মধ্যে কিশোরগঞ্জ সদরে ৯ জন,পাকুন্দিয়ায় ৫ জন,কটিয়াদীতে ৪ জন,ভৈরবে ২ জন ও বাজিতপুর উপজেলায় ৫ জন রয়েছেন। সোমবার (১০ আগস্ট )রাত সাড়ে ৮ টার দিকে কিশোরগঞ্জ জেলা করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি দুরন্ত নিউজকে নিশ্চিত করেছেন।

উল্লেখ্য এ পর্যন্ত করোনা রোগীর সংখ্যা কিশোরগঞ্জ সদর উপজেলায় ৬৬৮ জন, হোসেনপরে ৫৪ জন, করিমগঞ্জে ১২২ জন, তাড়াইলে ৯৪ জন, পাকুন্দিয়ায় ১২২ জন, কটিয়াদীতে ১২৩ জন,কুলিয়ারচরে ১১০ জন, ভৈরবে ৫৭৫ জন,নিকলীতে ৪৬ জন, বাজিতপুরে ১৭৮ জন, ইটনায় ৩২ জন, মিঠামইনে ৩৮ জন, ও অষ্টগ্রাম উপজেলায় ১৩ জন করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছেন।