কুড়িগ্রামে ১৩৭৬ কোটি টাকার প্রকল্প চলমান আছে


নিজস্ব প্রতিবেদক:

“এই এলাকায় ১৩৭৬ কোটি টাকার মোট ৩টি প্রকল্পের কাজ চলমান আছে। ৭১৪ কোটি এবং ৩৮৩ কোটির আরো ২ টি প্রকল্প প্রস্তাবিত আছে। এগুলো বাস্তবায়িত করে নদী শাসন সফল হলে তীরভাংগন থেকে এলাকাবাসী রক্ষা পাবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এই নদী শাসন প্রকল্পগুলো চলছে”।

আজ শুক্রবার ( ২৫ সেপ্টেম্বর) দুপুরে কুড়িগ্রামের সদর উপজেলার মোগলাবাসার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি এসব কথা বলেন। এসময় বন্যায় ক্ষতগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, “নদী শাসনের জন্য ২১ টি প্রকল্প নিয়ে দাতা দেশগুলোকে উন্মুক্ত প্রস্তাব দেয়া হয়। তিস্তা নিয়ে চীন আগ্রহ দেখিয়েছে। এটা ইআরডি তাদের সাথে আলোচনা করে চূড়ান্ত হলে ইআরডি আমাদের জানাবে।”

এসময় স্থানীয় সাংসদ (কুড়িগ্রাম-২) পনির উদ্দিন আহমেদ, সাংসদ (কুড়িগ্রাম-৩) অধ্যাপক এম এ মতিন, সাংসদ (কুড়িগ্রাম- ১) মো: আসলাম হোসেন সওদাগর, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আমিনুল হক, জেলা প্রশাসক রেজাউল করিম, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান,জেলা পরিষদ সভাপতি জাফর আলী, উপসচিব নূর আলম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ, নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম প্রমুখ।