খানসামার ৬টি ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কমিটি হয়নি!

এমডি এস সোহাগ, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের খানসামা উপজেলায় ৬টি ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠন হলেও অস্বীকার করছে উপজেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক চৌধুরী বিএসসি।

উপজেলা আহ্বায়ক কমিটির কয়েকজন সদস্য ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সূত্রে জানা যায়, গত ৬ ও ৭ অক্টোবর উপজেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক চৌধুরী বি এসসি, যুগ্ম আহ্বায়ক (১) মিজানুর রহমান চৌধুরী ও যুগ্ম আহ্বায়ক আ: ওয়াহেদ আলীর স্বাক্ষরে গোলাম কিবরিয়া জিহাদকে আলোকঝাড়ী ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক, ফজলুল হক সরকারকে ভেড়ভড়ী ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক, মহসীন আলী শাহকে আংগারপাড়া ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক, মোহাম্মদ আলী সরকারকে খামারপাড়া ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক, জলিল শাহকে ভাবকী ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক ও আব্দুল হাই শাহকে গোয়ালডিহি ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক করে ৪জন যুগ্ম আহ্বায়ক ও ১৬জনকে সদস্য করে ২১ সদস্য বিশিষ্ট ৬টি ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

পরে গত সোমবার বিকেলে ইউনিয়ন কমিটির আহ্বায়কদের হাতে কমিটি হস্তান্তর করেন যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান চৌধুরী ও যুগ্ম আহ্বায়ক আ: ওয়াহেদ আলী। কিন্তু কমিটি প্রকাশ হওয়ার পর থেকেই অজানা কারনে কমিটি গঠনের বিষয়টি অস্বীকার করছে উপজেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক চৌধুরী বিএসসি।

এ বিষয়ে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক (১) মিজানুর রহমান চৌধুরী ও যুগ্ম আহ্বায়ক ওয়াহেদ আলীর সাথে কথা হলে তারা জানান, আহবায়ক কমিটির সিদ্ধান্ত ক্রমে ইউনিয়ন কমিটি গঠন করে তা কেন্দ্রীয় বিএনপির হাতে হস্তান্তর করেন উপজেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক চৌধুরী বিএসসি। পরে তাঁর নির্দেশনা অনুযায়ী ইউনিয়ন কমিটির নব-নির্বাচিত আহ্বায়ক,যুগ্ম-আহ্বায়ক সদস্যদের হাতে হাতে কমিটির কাগজ হস্তান্তর করা হয়।

তবে উপজেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হক চৌধুরী বিষয়টি অস্বীকার করে বলেন, প্রতিটি কাজের কিছু নিয়ম রয়েছে। কমিটির কয়েকজন মিলে অনিয়মতান্ত্রিক ভাবে তা হস্তান্তর করতে পারে না। আর এ বিষয়ে আমি কোন অনুমতি দেই নি। তবে আমাদের মাঝে সুশৃঙ্খল পরিবেশ তৈরি করে সমঝোতার মাধ্যমে নতুন করে ইউনিয়ন কমিটি তৈরি করা হবে।

দুরন্ত/২১অক্টোবর/আইডি