গাজায় ২৫ মিনিটে ১২২ বোমা ইসরায়েলের

দুরন্ত ডেস্ক:

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় মঙ্গলবার রাত ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে মাত্র ২৫ মিনিটে ১২২টি বোমা ছুড়েছে ইসরায়েল। উপত্যকায় বোমা হামলার দশম দিন বুধবার ভোর থেকেই মুর্হুমুহু বোমা ফেলেছে ইসরায়েল।

ইসরায়েলে টাইমস পত্রিকার বরাত দিয়ে সংবাদমাধ্যম আল জাজিরা বলছে, মঙ্গলবার রাত ১০টা থেকে হামাসের একটি গুরুত্বপূর্ণ টানেল লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।

ইসরায়েল সেনাবাহিনীর মুখপাত্র হিদাই জিলবারম্যান এই বোমা হামলার কথা স্বীকার করেছেন।

বুধবার সকালে গাজায় ইসরায়েলের বিমান হামলায় চার ফিলিস্তিনি নিহত হওয়ার খবর দিয়েছে আল জাজিরা।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ভোর থেকেই গাজায় অব্যাহত রয়েছে বিমান হামলা। এ দিন গাজার একটি আবাসিক ভবনে বোমা হামলায় চার ফিলিস্তিনি নিহত হয়। তাদের মধ্যে আছে একজন সাংবাদিকও। হামলায় আহত হয়েছে ওই ভবনের আরো তিনজন। ভবটির বেশিরভাগ অংশ ধসে গেছে।

পাল্টা হামলায় ইসরায়েলের বিভিন্ন শহরে রকেট ছুড়েছে হামাস। তবে অনেক রকেট ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আইরন ডোম আগেই ধ্বংস করে দিচ্ছে বলে স্থানীয় অনেক সংবাদমাধ্যম উল্লেখ করেছে।

ইসরায়েলের বিমান হামলায় এখন পর্যন্ত ২২০ ফিলিস্তিনি নিহত হয়। তাদের মধ্যে রয়েছে ৬৩ শিশু ও শতাধিক নারী।

এদিকে ইসরায়েলি বিমান হামলায় বিপর্যস্ত গাজার মানুষের জন্য ত্রাণ ও প্রয়োজনীয় জিনিসপত্র পাঠাতে আন্তর্জাতিক বিভিন্ন মহলের প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

এক টুইটবার্তায় তিনি বলেন, আমরা গাজায় ব্যাপক মানবিক বিপর্যয়, ঘরবাড়ির ধ্বংসস্তূপ ও অবকাঠামোর ক্ষতি দেখছি।

এর আগে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক প্রধান মার্ক লোকক গাজায় মানবিক সহায়তা পৌঁছে দেয়ার সুযোগ করে দিতে ইসরায়েলের প্রতি আহ্বান জানান।

দুরন্ত/১৯মে/পিডি