চট্টগ্রামে করোনা শনাক্তকরণের আরো একটি ল‍্যাব উদ্বোধন

সিরাজুল মনির, চট্টগ্রাম ব্যুরো প্রধান:

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উদ্যোগে করোনাভাইরাস শনাক্তকরণের ২য় ল্যাব উদ্ভোধন করা হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত উপমন্ত্রী ব্যারিস্টার শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাসে এ ল্যাবের উদ্বোধন করেন। এ সময় চট্টগ্রাম জেলা পরিষদ-এর চেয়ারম্যান এম এ সালাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্বে ও ডা: তাহিয়া আহমদ লুবনা এর সঞ্চালনায় এ উপলক্ষ্যে ক্যাম্পাস মিলানায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, হাটহাজারী প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আলম মাসুম, সিভাসুর প্রফেসর ড. নুরুল আবছার খাঁন, হাটহাজারী উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডা: এ এস এম ইমতিয়াজ হোসাইন, সহকারি কমিশনার (ভুমি) শরীফ উল্যাহ, মডেল থানার ওসি মাসুদ আলম।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন আলহাজ্ব মাওলানা হাফেজ আহমদ।

চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করবে এবং বিআইটিআইডি থেকে পাঠানো নমুনাসমূহ সিভাসু’র এ ল্যাবে পরীক্ষা করা হবে বলে সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, করোনাভাইরাস শনাক্তকরণের লক্ষ্যে গত ২৩ এপ্রিল সিভাসু’র মূল ক্যাম্পাসে প্রথম ‘কোভিড-১৯ ল্যাব’ উদ্বোধন করা হয়।