চেন্নাই সুপার কিংস জয়ে আইপিএল শুরু

দুরন্ত ডেস্ক:

মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস জয় দিয়ে আইপিএলের ১৩তম আসর শুরু করল। শনিবার রাতে আসরের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটে হারিয়েছে দলটি।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৬২ রান করেছিল মুম্বাই। লক্ষ্য তাড়া করতে নেমে আম্বাতি রাইডু ও ফ্যাফ ডু প্লেসিসের অনবদ্য ব্যাটিংয়ে ৪ বল হাতে থাকতেই জয় নিশ্চিত করে চেন্নাই।

রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের শুরুটা ভালো হয়নি। দুই ওভারের মধ্যে ফিরে যান দুই ওপেনার শেন ওয়াটসন (৪) ও মুরলি বিজয় (১)। এরপর তৃতীয় উইকেটে ডু প্লেসিস ও রাইডু হাল ধরেন চেন্নাইয়ের। তৃতীয় উইকেটে ১১৫ রান যোগ করেন এই দুজন।

এবারের আসরে প্রথম ফিফটিটি করেন রাইডু। ৩৩ ফিফটি পূরণ করা ডানহাতি ব্যাটার শেষ পর্যন্ত ৭১ রান করেন। তার ৪৮ বলের ইনিংসে ছিল ৬টি চার ও ৩ ছক্কা। ডু প্লেসিস অপরাজিত ৫৮ রান করেন। ৪৪ বলে ৬ চারে নিজের ইনিংস সাজান তিনি।

তবে এই দুইয়ের সঙ্গে স্যাম কারেনের ছোট্ট ক্যামিওর অবদানও অনেক। মাত্র ছয় বলে ১৮ রান করে চেন্নাইকে কার্যত জয়ের দোরগোড়ায় নিয়ে যান তিনি। বল হাতে ১টি উইকেটও নিয়েছেন। তাই ম্যাচসেরার পুরস্কারও তার হাতে উঠেছে।

এর আগে মুম্বাই ১১ ওভারে ৩ উইকেটে ৯২ রান করলেও ফিনিশিংটা তাদের ভালো হয়নি। চেন্নাই দারুণভাবে বেঁধে রাখে মুম্বাইকে। দলটির পক্ষে সৌরভ তিওয়ারি সর্বোচ্চ ৪২ ও কুইন্টন ডি কক ৩৩ রান করেন।

চেন্নাইয়ের পক্ষে লুঙ্গি এনগিদি সর্বোচ্চ ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন দিপক চাহার ও রবীন্দ্র জাদেজা।