‘জনগণের রায়ে আমি নির্বাচিত হবো’

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর যাত্রাবাড়ীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে শনিবার (১৭ অক্টোবর) সকাল সোয়া ৯টার দিকে ভোট দেন আওয়ামী লীগ প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু। নেতাকর্মীদের নিয়ে কেন্দ্রে প্রবেশ করে ভোট কক্ষ যান। তার সঙ্গে সাংবাদিকরা আসলে মনু নিজেই তাদের ভোট কক্ষে যেতে মানা করেন।

ভোট কক্ষে থেকে বেরিয়ে এসে মনু বলেন, ‘সার্বিক পরিস্থিতি ভালো। সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। নজিরবিহীন নির্বাচন হবে। জনগণের রায়ে আমি নির্বাচিত হবো।’

শনিবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। একটানা বিকাল ৫টা পর্যন্ত চলবে। দু’টি আসনেই ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। উপনির্বাচন নিয়ে জনমনে তেমন আগ্রহ দেখা না গেলও দু’টি আসনের একটি রাজধানীতে হওয়ার জনগণের মধে ব্যাপক আগ্রহ দেখা গেছে। রাজধানীর ভোটের কারণে নির্বাচন কমিশনও বাড়তি সতর্কতা দেখিয়েছে। নিয়েছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও।

রাজধানীর পূর্বাংশে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪টি ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। মূল লড়াইটা হচ্ছে আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম ও বিএনপির সালাহ উদ্দিন আহম্মেদের মধ্যে। এ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন। এ আসনে ১৮৭টি কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে।