জাতীয় শুদ্ধাচার পুরষ্কার পেলেন স্থানীয় সরকার বিভাগের তিন কর্মকর্তা-কর্মচারী

নিজস্ব প্রতিবেদক:

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের তিনজন কর্মকর্তা-কর্মচারীকে জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০১৯-২০২০ প্রদান করা হয়েছে ।

আজ (রবিবার) সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলনকক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম পুরস্কার হিসেবে তিনজনকে সনদ ও ক্রেস্ট দেন। এছাড়া তাদের এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ দেওয়া হবে।

পুরস্কার প্রাপ্তরা হলেন: মন্ত্রণালয়/বিভাগের আওতাধীন দপ্তর/সংস্থা প্রধান পর্যায়ে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী জনাব মোঃ সাইফুর রহমান, ১ম-১০ম গ্রেড পর্যায়ে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ড. জুলিয়া মুঈন এবং ১১তম-২০তম গ্রেড পর্যায়ে স্থানীয় সরকার বিভাগের হিসাবরক্ষক জনাব ইমরান খান রনি।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এর সভাপতিত্বে শুদ্ধাচার পুরষ্কার অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগ ও এর আওতাধীন দপ্তর/সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বর্তমান সরকারের দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স‘নীতি এবং ‘দুষ্টের দমন ও শিষ্টের পালন’ নীতিকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ দেয়ার লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগ ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা, ২০১৭’ প্রণয়ন করে।

নীতিমালা অনুযায়ী ১১টি ক্ষেত্র ও ১৯টি সূচক বিবেচনায় নিয়ে শুদ্ধাচার পুরস্কার দেওয়ার জন্য কর্মকর্তা-কর্মচারী নির্বাচন করা হয়।