জাতীয় শোক দিবস পালন করবে শিল্প মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক:

মন্ত্রিপরিষদ বিভাগ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটি গৃহীত কর্মসূচি ও নির্দেশনার সাথে সমন্বয় রেখে শিল্প মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থাসমূহ জাতীয় শোক দিবস ২০২০ যথাযথ মর্যাদার সঙ্গে পালন করবে।

মন্ত্রিপরিষদ বিভাগ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি গৃহীত জাতীয় কর্মসূচী অনুযায়ী শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থাসমূহের আঞ্চলিক, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীগণ স্থানীয় কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

জাতীয় কর্মসূচিতে অন্তর্ভুক্ত কর্মসূচিসমূহের বাইরে বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে শিল্প মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থাসমূহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করবে। জাতীয় শোক দিবস ২০২০ উদযাপন উপলক্ষে গৃহীত সকল কর্মসূচিতে স্বাস্থ্য সেবা বিভাগের গাইডলাইনে বর্ণিত নির্দেশনা অনুসরনপূর্বক সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষা বিধি অনুসরণ নিশ্চিত করা এবং ভার্চুয়াল প্ল্যাটফর্ম ব্যবহারকে অগ্রাধিকার প্রদান করা হবে।

জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে ১৫ আগস্ট শিল্প মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থাসমূহে জাতীয় পতাকা বিধি অনুসরণ করে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর, সংস্থা ও কারখানার মসজিদসমূহে বাদ জোহর বিশেষ মোনাজাত আয়োজন করা হবে এবং মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

শিল্প মন্ত্রণালয়ের চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি অনুসরণ করে শিল্প মন্ত্রণালয় ও দপ্তর-সংস্থাসমূহের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এছাড়া জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে বিশেষ আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

দুরন্ত/৮আগস্ট/আইডি