জয়ের জন্মদিনের শুভেচ্ছায় ইন্না-লিল্লাহ বলায় ব্যবস্থা গ্রহণের দাবি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে শুভকামনা জানিয়ে দেওয়া এক ফেসবুক পোস্টে ‘ইন্নালিল্লাহ’ মন্তব্য করা নিয়ে আলোচিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপ-রেজিস্ট্রার আব্দুল হান্নানের আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি। সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর দেওয়া এক স্মারকলিপিতে এ দাবি জানায় সংগঠনটি।

স্মারকলিপিতে বলা হয়, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, জাতিৰ পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও গণপ্রজাতী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র পুত্র বাংলাদেশের আগামী দিনের ভবিষ্যৎ, তরুন প্রজন্মের অহংকার প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় এর জন্মদিন উপলক্ষো খসরু মুরতাজা (Khosru Murtaza) নামের একটি ফেসবুক আইডি থেকে শুভেচ্ছা জানিয়ে পােষ্ট করা হয়। সেই পােষ্টে সমাজের বিভিন্ন ব্যক্তি বিভিন্ন ভাষায় বাংলাদেশের আগামী দিনের ভবিষ্যৎ জনাব সজীব ওয়াজেদ জয় কে অভিনন্দন জানিয়ে মন্তব্য করলেও ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অফিসের উপ-রেজিষ্টার জনাব মাে: আব্দুল হান “ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন” মন্তব্য করেন। যাহা অত্যন্ত দুঃখজনক এবং সজীব ওয়াজেদ জয় এর জন্য হুমকিস্বরূপ।

‘আমরা মনে করি, সারা বাংলাদেশে দলের মধ্যে ঘাপটি মেরে খন্দকার মুশতাকদের উত্তরসূরীরা লুকিয়ে আছে, তাদেরকে অঙ্কুরেই বিনষ্ট করতে হবে। অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়ম অনুযায়ী উপ-রেজিস্ট্রার জনাব মাে: আব্দুল হান্নানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করত বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রচলিত আইনে মামলা করতে হবে। অন্যথায় ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি ধরে নেবে, আব্দুল হান্নানের এহেন ঔদ্ধত্যপূর্ণ ও ন্যাক্কারজনক কর্মকান্ডের সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জড়িত।’

এছাড়ক স্মারকলিপির সাথে আব্দুল হান্নানের করা মন্তব্য ও গণমাধ্যমে প্রকাশিত সংবাদের কপি সংযুক্ত করে দেওয়া হয়েছে।