ট্রাম্প কুয়েতের চিফ কমান্ডারকে পুরষ্কার দিচ্ছেন

দুরন্ত ডেস্ক:

কিছুক্ষণ আগে রাষ্ট্রপতি ডোনাল্ড জে ট্রাম্প কুয়েত রাজ্যের আমির হাইজেন শেখ সাবাহ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহকে লিজিন অফ মেরিট, ডিগ্রি চিফ কমান্ডার হিসাবে ভূষিত করছেন।

কয়েক দশক ধরে মধ্য প্রাচ্যের এই নেতাকে আমেরিকার সত্যিকারের অটল বন্ধু এবং অংশীদার হিসাবে মনে করেন। তিনি অপারেশন ইরাকি ফ্রিডম, অপারেশন এন্ডুরিং ফ্রিডম এবং পরাজয়-আইএসআইএস প্রচারে আমেরিকা যুক্তরাষ্ট্রকে অপরিহার্য সমর্থন দিয়েছিলেন। আমিরও একজন অতুলনীয় কূটনীতিক, ৪০ বছর ধরে তার দেশের পররাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন। সূত্র: হোয়াইট হাইজ

মধ্য প্রাচ্যে বিরোধের তাঁর অক্লান্ত মধ্যস্থতা সবচেয়ে চ্যালেঞ্জী পরিস্থিতিতে বিভাজনকে কমিয়েছে। প্রেসিডেন্ট তার প্রিয় বন্ধু আমিরকে এই সম্মান প্রদান করে অত্যন্ত সন্তুষ্ট।

ডিগ্রি চিফ কমান্ডার, লেজিওন অফ মেরিট হ’ল একটি কদাচিৎ-সম্মানিত, মর্যাদাপূর্ণ প্রসাধন যা কেবলমাত্র প্রেসিডেন্ট বিশেষত রাষ্ট্রপ্রধান বা অন্যান্য দেশের সরকারপ্রধানদের উপহার দিতে পারেন। সর্বশেষ সম্মানটি ১৯৯১ সালে দেওয়া হয়েছিল।

কুয়েত রাজ্যর আমিরের জ্যেষ্ঠ পুত্র শেখ নাসের সাবাহ আল-আহমেদ আল-সাবাহ, একটি ব্যক্তিগত অনুষ্ঠানে আমিরের পক্ষে পুরষ্কার গ্রহণ করবেন।