ঢাকায় বৃষ্টিতে কিছুকাংশ এলাকা ডুবে গেছে

নিজস্ব প্রতিবেদক:

বৃষ্টিতে ভ্যাপসা গরম কিছুটা কমলেও বিভিন্ন এলাকা তলিয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েন নগরবাসী। সোমবার (১২ অক্টোবর) ১১টার দিকে শুরু হওয়া এ বৃষ্টি শেষ হওয়ার দুই ঘণ্টা পরেও অনেক এলাকায় পানি নামতে দেখা যায়নি।

পানি নিষ্কাশনের অধিকাংশ চ্যানেল অকার্যকর হয়ে পড়ায় এমন পরিস্থিতি দেখা দিয়েছে। ফলে প্রধান সড়ক থেকে শুরু করে নগরীর অলিগলিতে পানি ঢুকে পড়েছে। সড়কে যান চলাচলে বিঘ্ন ঘটছে। সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

প্রধান সড়ক থেকে শুরু করে নগরীর অলিগলিতে পানি ঢুকে পড়েছেবেলা সাড়ে ১২টার দিকে নগরীর রাজারবাগ পুলিশ লাইনের ২নং গেটে দেখা গেছে, মগবাজার-মৌচাক ফ্লাইওভারের শুরুর অংশে হাঁটু সমান পানি জমে রয়েছে। এই সড়কটির বিভিন্ন স্থানে গর্ত দেখা গেছে। এসব গর্তে পড়ে রিকশা ও সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন বিকল হয়ে যেতে দেখা গেছে।

একই চিত্র দেখা গেছে, ধানমণ্ডি ২৭ নম্বরে। এই সড়কটিতেও তীব্র জলাবদ্ধতা দেখা গেছে। সড়ক গড়িয়ে পানি ফুটপাতেও চলে এসেছে। পানির মধ্যে যান চলাচলে তীব্র বেগ পেতে দেখা গেছে। বৃষ্টি শেষ হওয়ার পর মিরপুর সড়কে তীব্র জলাবদ্ধতা দেখা দেয়।

স্থানীয় বাসিন্দা শামসুল আলামিন বলেন, জলাবদ্ধতা গ্রিন রোডবাসীর জন্য অভিশাপ। কত মেয়র আসলেন গেলেন, অনেক সময় অনেক কথা বলেছেন, কিন্তু কেউ কোনও কাজ করেননি। বৃষ্টি হলে পানি বাসাবাড়িতে পর্যন্ত চলে আসে।