তুরস্কে সামরিক হেলিকপ্টার বিধ্বস্তে ১১ সেনা নিহত

দুরন্ত ডেস্ক:

তুরস্কে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১১ সৈন্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। নিহতদের মধ্যে উচ্চপদস্থ এক সামরিক কর্মকর্তাও রয়েছেন বলে বিবৃতিতে জানানো হয়। এই ঘটনায় আরো অন্তত দুই জন আহত হয়েছেন।

বিবৃতিতে জানানো হয়, বৃহস্পতিবার দুপুর ১টা ৫৫ মিনিটে বিনগোল থেকে বিতলিসের তাতভান অভিমুখে হেলিকপ্টারটি যাত্রা করে। দুপুর ২টা ২৫ মিনিটে হেলিকপ্টারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তাৎক্ষণিকভাবে ওই হেলিকপ্টারের সন্ধানে ড্রোনের সহায়তায় উদ্ধার অভিযান শুরু করা হয়। সূত্র : ডেইলি সাবাহ।

মন্ত্রণালয় থেকে শুরুতে নিহতের সংখ্যা নয় জন জানানো হলেও হাসপাতালে চিকিৎসাধীন আহত চার সৈন্যের মধ্যে দুই জনের মৃত্যু হলে নিহতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়ায়। নিহতদের মধ্যে তুর্কি সেনাবাহিনীর অষ্টম ক্রপসের প্রধান লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাশও রয়েছেন।

তুর্কি প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার, সামরিক বাহিনীর সর্বাধিনায়ক জেনারেল ইয়াশার গুলের ও সেনাবাহিনীর প্রধান জেনারেল উমিদ দুনদার দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং আহত সৈন্যদের চিকিৎসার বিষয়ে খোঁজ নিয়েছেন।

দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে তুর্কি প্রেসিডেন্টের মুখপাত্র ইবরাহীম কালিন, তুর্কি প্রেসিডেন্টের দফতরের যোগাযোগ বিষয়ক পরিচালক ফখরুদ্দীন আলতুনসহ অন্য মন্ত্রী ও কর্মকর্তারা শোক জানিয়েছেন। প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান ব্যক্তিগতভাবে লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাশের ছেলে ইগিতআলপ এরবাশকে সমবেদনা জানিয়েছেন।

দুরন্ত/৬মার্চ/পিডি/এসএম