নাদাল-হেলেপ চতুর্থ রাউন্ডে উঠেছেন

দুরন্ত ডেস্ক:

ফরাসি ওপেনের অন্যতম ফেভারিট বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল চতুর্থ রাউন্ডে উঠেছেন। সরাসরি সেটে ইতালির স্তেফানো ত্রাভাগলিয়াকে হারিয়েছেন এ প্রতিযোগিতার রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন এ স্প্যানিশ তারকা।

তার সঙ্গে জয় পেয়েছেন ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন ও গতবারের ফাইনালিস্ট ডমিনিক টিমও। মেয়েদের এককে জয় পেয়েছেন এক নম্বর বাছাই সিমোনা হেলেপ।

শুক্রবার রোলাঁ গারোঁয় ক্লে কোর্টে ইতালির স্তেফানো ত্রাভাগলিয়াকে ৬-১, ৬-৪ ও ৬-০ গেমে হারান দ্বিতীয় বাছাই নাদাল। পরের রাউন্ডে মার্কিন যুক্তরাষ্ট্রের সাবাস্তিয়ান কোবরার বিপক্ষে লড়বেন তিনি। এদিন স্পেনের মার্তিনেজ পোর্তেরোকে ৬-৪, ৬-৩ ও ৬-১ গেমে হারান এ মার্কিন তরুণ।

অপর ম্যাচে নরওয়ের কেসপার রুডকে ৬-৪, ৬-৩ ও ৬-১ গেমে হারান টিম। তবে হেরে গেছেন এ আসরের সাবেক চ্যাম্পিয়ন ১৬ নম্বর বাছাই স্তানিস্লাস ভাভরিঙ্কা। ফ্রান্সের হুগো গাস্টনের কাছে ২-৬, ৬-৩, ৩-৬, ৬-৪ ও ০-৬ গেমে হেরে যান এ সুইস তারকা।

নারী এককে শীর্ষ তারকা রোমানিয়ার সিমোনা হালেপ যুক্তরাষ্ট্রের আমান্ডা আনিসিমোভাকে ৬-০ ও ৬-১ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন। পরের রাউন্ডে তিনি লড়বেন পোল্যান্ডের ইগা সুইতেকের সঙ্গে। এদিন কানাডার ইউজিন বুশার্ডকে ৬-৩ ও ৬-২ গেমে হারিয়েছেন এ পোলিশ তারকা। ৩ নম্বর বাছাই এলিনা ভিতোলিনা ৬-৪ ও ৭-৫ গেমে হারিয়েছেন রাশিয়ার একাতেরিনা আলেকজান্দ্রোভাকে।