নারায়ণগঞ্জে তেল-কয়েল কারখানা সিলগালা ও আটক ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ১টি তেল ও ১টি মশার কয়েল তৈরির কারখানায় অভিযান পরিচলনা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) কর্তৃপক্ষ। মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুর থেকে বিকেল পর্যন্ত নাসিক ১নং ওয়ার্ডস্থ মিজমিজি বাতানপাড়া এলাকায় বিএসটিআই কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিষ্ট্যাট রাশিদা আক্তারের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। এসময় বৈধ কাগজপত্র না থাকায় কারখানা দু’টি সিলগালা করার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট।

অভিযানে মোঃ আওলাদ হোসেনের মালিকানাধীন ‘সেফটি এডিবল প্রোডাক্টস লিঃ কে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া মহিউদ্দিনের মালিকানাধীন ১টি মাশার কয়েল তৈরির কারখানা থেকে মামুন (২৩) নামে একজনকে আটক করা হয় এবং ৭ দিনের কারাদন্ড দিয়ে আদালতে পাঠানোর নির্দেশ দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট।
বিএসটিআই এর নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট রাশিদা আক্তার বলেন, বিএসটিআই এর অনুমোদন বিহীন পণ্য উৎপাদন করার অপরাধে ১টি তেল উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে একই অপরাধে ১টি মশার কয়েল কারখানা থেকে একজনকে ৭ দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। একই সাথে বৈধ কাগজপত্র না থাকায় কারখানা দুটি সিলগালা করে দেওয়া হয়েছে।

দুরন্ত/২০অক্টোবর/আইডি