নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে ধর্ষণ বিরোধী কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক:

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতনসহ দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে এবং দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি চলছে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’র। বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল ১১টায় পূর্বঘোষিত কর্মসূচি শুরু করে সংগঠনটি।

অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করছেন নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানের। বিএনপি, ছাত্রদল, যুবদলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল থেকেই ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে শুরু করেন। বেলা ১১টার ভেতর ওই এলাকা মানুষের সমাগমে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। এর আগে গতকাল বুধবার (৭ অক্টোবর) ঢাকা মহানগর উত্তর ও মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীদের হাজির হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। সেই মোতাবেক নেতাকর্মীরা অংশগ্রহণ করছেন কর্মসূচিতে।

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মুনসী বজলুল বাসিত আনজু, দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, নারী ও শিশু অধিকার ফোরামের সদস্যসচিব নিপুন রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাহউদ্দিন আহমেদ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ।