না.গঞ্জে মেয়াদোত্তীর্ণ পন্য বিক্রির অভিযোগে দোকানিকে ৬০ হাজার টাকা জরিমানা

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রি, প্রতিশ্রুত পণ্য যথাযথ সরবরাহ না করা এবং প্যাকেটের গায়ে উৎপাদন, মেয়াদ ও খুচরামূল্য না থাকার কারনে মেসার্স মোস্তাফা স্টোরকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৭ অক্টোবর) শহরের নিতাইগঞ্জ ডাইলপট্টিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক সেলিমুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক সোহেল আক্তার।

সেলিমুজ্জামান জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জের ডাইলপট্টিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, প্রতিশ্রুতপণ্য যথাযথ ভাবে সরবরাহ না করায় এবং প্যাকেটের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ ও খুচরামূল্য
লিপিবদ্ধ না থাকার কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারায় ২০ হাজার টাকা, ৪৫ ধারায় ২০ হাজার টাকা এবং ৩৭ ধারায় ২০ হাজার টাকা। মেসার্স মোস্তাফা স্টোরকে সর্বমোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, এসময় উক্ত স্টোর থেকে ৪০ প্যাকেট ডেইলি গুড রাধুনি সুগন্ধি চিনিগুড়া চাল জব্দ করা হয়। যার নির্দিষ্টি কোন উৎপাদন, ফ্যাক্টরির ঠিকানা নেই। এছাড়া মেয়াদোত্তীর্ণ ৩৫ কৌটা সত্রাট ব্রান্ডের বাঘাবাড়ীর ঘি ধ্বংস করা হয়। শহরে নিয়মিত ভেজাল বিরোধী অভিযান চলবে বলেও জানান তিনি।