না.গঞ্জ পাসপোর্ট অফিসের দালাল চক্রের ৭ সদস্য গ্রেফতার

মোহাম্মদ ইমন, নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জ জেলার সদর উপজেলাধীন সিদ্ধিরগঞ্জের জালকুড়িতে অবস্থিত জেলার আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরবেলা পাসপোর্ট অফিসের আসেপাশে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত দালাল সদস্যরা হলো, আফজাল ইসলাম, আল-আমিন, আনিসুজ্জামান রাশেদ, জিসান, মাসুদুর রহমান, মেহেদী হাসান এবং রিয়াদ হোসেন।

মঙ্গলবার বিকেলবেলা নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় জেলা গোয়েন্দা পুলিশ।

এ সময় এএসপি জাহেদ পারভেজ জানান, আমরা পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্র নির্মূল করার লক্ষ্যে অভিযান পরিচালনা করেছি। এ সময় অফিসের আশপাশ থেকেই দালাল চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হই। এরা বিভিন্ন ডাক্তার ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিল জাল করে তা ব্যবহার করে আসছিলেন।’

এএসপি জায়েদ আরো জানান, ‘ডিবির এসআই খোকন চন্দ্র সরকারের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। যাতে ৫টি পাসপোর্ট, ২টি ল্যাপটপ, ২টি ডেস্কটপ, ১টি প্রিন্টার, ২টি ভুয়া সিল এবং নগদ ৭৭ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। সিল দুটিতে দুজন সরকারি ডাক্তারের নাম লেখা রয়েছে। তবে আমরা জেলা সিভিল সার্জনের মাধ্যমে নিশ্চিত হয়েছি যে এই নামে কোনো ডাক্তার নারায়ণগঞ্জ জেলায় কর্মরত নেই।’

গ্রেফতারকৃত দালাল সদস্যদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।