নিজস্ব অফিসিয়াল ফেসবুক পেজের উদ্বোধন করল রাবি প্রশাসন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নামে একটি নিজস্ব অফিসিয়াল ফেসবুক পেজ খোলা হয়েছে। বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপাচার্য ভবনের সম্মেলন কক্ষে University of Rajshahi নামে এই ফেসবুক পেজের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

এর আগে ফেসবুক পেজের অ্যাডমিন ও জনসংযোগ দফতরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান এর প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য দেন। এছাড়াও তিনি মাল্টিমিডিয়া প্রজেক্টরে নানা তথ্য-উপাত্ত উপস্থাপন করেন।

সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আব্দুস সালাম, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের পরিচালক প্রফেসর আবু বকর মো. ইসমাইল, আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর মো. বাবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরে প্রশাসক ড. আজিজুর রহমান বলেন,
বর্তমান প্রযুক্তি নির্ভর এই যুগে প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করণের মাধ্যমে সঠিক সেবা ও শিক্ষার্থীদের কাছে তথ্যের প্রাপ্তি ও শেয়ার নিশ্চিত করতেই এই পেজ খোলা হয়েছে। যাতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সকল প্রয়োজনীয় সঠিক ও নির্ভরযোগ্য তথ্য খুব দ্রুত পেতে পারে এবং অন্যান্য অনির্ভরযোগ্য কোন তথ্যে কেউ যেন বিভ্রান্ত না হয়।

এই পেজের মাধ্যমে দেশে ও বিদেশে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি আরো বৃদ্ধি পাবে বলেও জানান তিনি।
facebook.com/rajshahi.university.ac.bd লিঙ্কের এই ফেসবুক পেজে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিজ্ঞপ্তি, গুরুত্বপূর্ণ বিষয়ে কর্তৃপক্ষের বক্তব্য, সংবাদ বিজ্ঞপ্তি, ছবি, ভিডিও ইত্যাদি পাওয়া যাবে বলে নিশ্চিত করেছেন তিনি।