‘নোংরা ভিডিও’ ফাঁস হওয়ায় রুশ অধিনায়ক বাদ

দুরন্ত ডেস্ক:

মহামারী করোনা সংক্রমণের মাঝেই চলছে বিশ্বকাপ বাছাইপর্ব। শুরু হচ্ছে আন্তর্জাতিক ম্যাচ। এই সপ্তাহের শেষ থেকে ২০ নভেম্বরের মধ্যেই তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলবে রাশিয়া।

এর মাঝেই এক কেলেঙ্কারি ঘটে গেল গত ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশটির জাতীয় দলে। অধিনায়ক আরতেম জিউবার একটি ব্যক্তিগত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ায় তাকে দল থেকেই বাদ দেওয়া হয়েছে! এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে রাশিয়ান ফুটবল।

রাশিয়ান সংবাদ সংস্থা তাস জানিয়েছে, ভিডিওতে যে ব্যক্তিকে দেখা গেছে, তিনি দেখতে জিউবার মতো। ফাঁস হওয়া সেই ভিডিওতে জিউবার মতো দেখতে সেই ব্যক্তিকে স্বমেহন করতে দেখা গেছে। ভিডিওটি স্বাভাবিকভাবেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ব্যাপক সমালোচানার মুখে কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয় রাশিয়ান ফুটবল। তবে ভিডিওটি কোথায় ধারণ করা হলো এবং কীভাবে ফাঁস হলো, সেটি নিশ্চিত করা হয়নি। এ নিয়ে জিউবারও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

গত শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় ১২ সেকেন্ডের ভিডিওটি ভাইরাল হয়ে যায়। রাশিয়া জাতীয় দলের কোচ স্তানিস্লাভ চেরচেশভ বলেন, ‘নভেম্বরে মলদোভা, তুরস্ক ও সার্বিয়ার সঙ্গে ম্যাচ রয়েছে। আমাদের এ নিয়ে মনোযোগী থাকতে হবে। বাইরের কোনো কিছুতে মনঃসংযোগ হারাতে চাই না। ঘটনার ফল হিসেবে জিউবাকে দলে না ডাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা দল এবং খেলোয়াড়দের নেতিবাচক বিষয় ও আলোচনা থেকে রক্ষা করবে।’

দুরন্ত/৯নভেম্বর/পিডি