নড়াইলে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক ভাস্কর্য নির্মিত

নড়াইল সংবাদদাতা:

নড়াইল জেলা যুবলীগের আহ্বায়ক ও নড়াইল ভিশন ডিজিটাল ডিশলাইনের স্বত্বাধিকারী ওয়াহিদুজ্জামানের উদ্যোগে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনভিত্তিক ৬০ ফুট দৈর্ঘের ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রবেশদ্বারে ভাস্কর্যটির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যাসহ দেশের বিভিন্ন প্রেক্ষাপট ভাস্কর্যটিতে তুলে ধরা হয়েছে। নড়াইল জেলা যুবলীগের আহ্বায়ক ওয়াহিদুজ্জামান ২৬ লাখ টাকা ব্যয়ে ভাস্কর্যটি নির্মাণ করিয়েছেন।

ওয়াহিদুজ্জামান বলেন, বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধাবোধের জায়গা থেকে যুবলীগের একজন নিবেদিত প্রাণ লোক হিসেবে তিনি এ কাজটি করেছেন। এর আগে পুরাতন বাস টার্মিনাল চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ করিয়েছেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তরফদার রেজাউল ইসলাম, যুবলীগ নেতা এসএম তারিক হাসান, জেলা যুবলীগের সদস্য সৈয়দ শরিফুল ইসলাম নান্তু, সদরুদ্দিন শামীম, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক মিনা মরফিদুল হাসান শিল্পী, যুগ্ম আহ্বায়ক আবু সেনা সৈনিক, আবু সুফিয়ান বাহার, জাহাঙ্গীর সিকদার, কালিয়া উপজেলা আহ্বায়ক খান রবিউল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আশিষ ভট্টাচার্য্য, নড়াগাতি থানার আহ্বায়ক শেখ হাদিউজ্জামান হাদি, যুগ্ম আহ্বায়ক হাফিজুর রহমান দিপুসহ দলীয় নেতাকর্মীরা।

দুরন্ত/১৩নভেম্বর/পিডি