পিতা-কন্যা দুইজনের হাতেই পুরস্কার পেয়েছি: মন্ত্রী গাজী

সাজেদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, বঙ্গবন্ধু আমাকে স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্য বীর প্রতীক খেতাবে ভূষিত করেছে। জাতির পিতা বঙ্গবন্ধুর হাত থেকে আমি বীর প্রতীক খেতাব পেয়েছি। এটা আমার কাছে অনেক বড় পাওয়া।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আমাকে রাষ্ট্রের সর্বোচ্চ সম্মানজনক স্বাধীনতা পুরস্কার (২০২০) দিয়েছে। পিতার হাত থেকে পদক, কন্যার হাত থেকে পদক এদুটিই আমি পেয়েছি। এ রকম ভাগ্যকার আছে? আর আমার পাওয়ার কিছু নাই।

শনিবার ( ৩১ অক্টোবর) পূর্বাচল ক্লাবে রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন কর্তৃক মন্ত্রীকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন , স্বাধীনতা পুরস্কার নিয়ে বসে থাকব না। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাব । আসুন আমরা ভেদাভেদ ভুলে গিয়ে দেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করি। এটাই সবার কাছে আমার কামনা। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘজীবী হোক । তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

রূপগঞ্জ ইউনিয়নবাসীকে গাজী পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে গোলাম দস্তগীর গাজী বলেন, আপনারা তড়িৎ গতিতে সবার আগে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন। স্বাধীনতা পুরস্কার পাওয়ার পর এটাই প্রথম সংবর্ধনা অনুষ্ঠান। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ২০০৫ সালে এখানে রাজনীতি করার জন্য পাঠায়।

তিনি বলেন, এখানে অনেক অভিজ্ঞ রাজনীতিবিদ ছিলো। তাদেরকে বাদ দিয়ে আমি হবো মন্ত্রী তা কোনোদিন আশাকরিনি। আপনাদের ভোটে আমি পরপর তিনবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। বঙ্গবন্ধুর কন্যা আমাকে মন্ত্রী বানিয়েছেন। যারা সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো: ছালাউদ্দিন ভুঁইয়ার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, প্রধান বক্তা ছিলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো: তোফাজ্জল হোসেন মোল্লা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী, গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা, এফবিসিসিআই’এর পরিচালক গাজী গোলাম আশরিয়া বাপ্পী , রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, সহকারী কমিশনার ( ভূমি) আফিফা খাঁন, রূপগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মাঞ্জারী আলম টুটুল, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মো: আব্দুল আজিজ, তারাব পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোস্তাফিজুর রহমান মোল্লা, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: মশিউর রহমান তারেক প্রমুখ।