পুলিশি বাধায় পণ্ড ইসলামিক ফ্রন্টের ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক:

ফ্রান্সে মহানবী (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। ঘেরাও কর্মসূচিতে আগত জনতার হাতের ফেস্টুন ও মুখে স্লোগান ছিল- প্রিয়নবীর অপমান- সইবেনা মুসলমান, ফরাসী পণ্য বয়কট কর-করতে হবে, অলি-আল্লাহর বাংলায়- নবীদ্রোহীদের ঠাঁই নাই, বিশ্ব মুসলিম ঐক্য গড়ো- ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ করো।

ফ্রান্সের দূতাবাস ঘেরাও কর্মসূচি পালনের জন্য রবিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জমায়েত হয় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনার নেতাকর্মীরা।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে ফ্রান্সের দূতাবাস ঘেরাওয়ের উদ্দেশ্যে একটি মিছিল নিয়ে তোপখানা, পল্টন মোড় অতিক্রম করে নাইটিংগেলে পৌঁছালে পুলিশের বাধার মুখে পড়ে। সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রেখে ঘেরাও কর্মসূচি শেষ করেন নেতারা।

দপ্তর সচিব মুহাম্মদ আবদুল হাকিমের সঞ্চালনায় সমাবেশে ইসলামী ফ্রন্টের মহাসচিব আল্লামা এমএ মতিন বলেন- মত প্রকাশের স্বাধীনতার নামে ভিন্নধর্মীয় বিশ্বাসে আঘাত করা কোনো সভ্য জাতির কাজ হতে পারে না। এ ক্ষেত্রে অবশ্যই সীমারেখা থাকা উচিত এবং লঙ্ঘন করা উচিত নয়।

তিনি বলেন, ফ্রান্স সরকার বর্তমান উগ্র অবস্থান বিশ্বে শান্তি বিনষ্টে উগ্রবাদকে উস্কানি দিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের লক্ষে ফ্রান্সের প্রেসিডেন্ট রাষ্ট্রিয়ভাবে সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে। যে মহানবী (দ.) মুসলমানদের নিকট প্রাণের চেয়ে প্রিয়, তাঁর অবমাননা বিশ্ব মুসলমান কখনও মেনে নিতে পারেনা।

দুরন্ত/১নভেম্বর/আইডি