পৌরসভার সহকারী প্রকৌশলী ও রোলার চালককে মারপিট

বগুড়া প্রতিনিধি:

বগুড়ার কাহালু পৌরসভার সহকারী প্রকৌশলী ও রোলার চালকের উপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুরুতর আহত রোলার চালক কাহালু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। হামলার ঘটনায় কাহালু থানায় মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে কাহালু পৌরসভার ১ নং ওয়ার্ডে সারাই টু কাইট রোডের সাড়াই এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে শুক্রবার সকালে এ ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে কাহালু পৌরসভার কর্মকর্তা/কর্মচারী এসোসিয়েশন। তারা ৩ দিনের মধ্যে দোষীদের গ্রেফতার সহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান। অন্যথায় অনির্দিষ্ট কালের কর্ম বিরতি সহ কঠোর কর্মসূচী গ্রহন করার ঘোষনা দেন।

শুক্রবার পৌরসভার হলরুমে সংবাদ সম্মেলন ও থানায় মামলা সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে কাহালু পৌরসভার ১ নং ওয়ার্ডে সারাই টু কাইট রোডে পৌরসভার অর্থায়নে কার্পেটিং কাজ চলছিল। কাজটি সিডিউল ও স্পেসিফিকেশন মোতাবেক করার কথা থাকলেও ঠিকাদার তা না করে নিজ ইচ্ছামত কাজ করছিল।

কাজ তদারকির দায়িত্বে থাকা পৌরসভার সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ প্রতিবাদ করলে উক্ত কাজে নিয়োজিত ঠিকাদারের প্রতিনিধি নুর ইসলাম বিশু ও তার ভাই নুর আলম (রুবেল) উত্তেজিত হয়ে সহকারী প্রকৌশলী হারুন অর রশিদকে গালিগালাজ করে ধাক্কা দেয়।

পৌরসভার দায়িত্বরত কর্মচারী রোড রোলার চালক মোফাজ্জল হোসেন গালিগালাজ করতে নিষেধ করলে তাদের হাতে থাকা লোহার রড দ্বারা সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ ও রোড রোলার চালক মোফাজ্জল হোসেনকে মারপিট করে একই সাথে মোফাজ্জলকে গরম বিটুমিন যুক্ত পাথরের উপর ফেলে দেয়।

এতে রোলার চালকের পা সহ শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। আহত অবস্থায় সহকারী প্রকৌশলী ও রোড রোলার চালক স্থানীয় লোকজন উদ্ধার করে কাহালু হাসপাতালে ভর্তি করে। গুরুতর আহত রোলার চালক বর্তমানে কাহালু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ব্যাপারে কাহালু থানায় একটি এজাহার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কাহালু পৌরসভা সার্ভিস এসোসিয়েশন এর সভাপতি আব্দুর রাজ্জাক।

উপস্থিত ছিলেন কাহালু পৌরসভার সচিব কার্তিক চন্দ্র দাস (অতিরিক্ত দায়িত্ব), উপ-সহকারি প্রকৌশলী একলাস হোসেন, পৌরসভা সার্ভিস এসোসিয়েশন বগুড়া জেলা শাখার সভাপতি মামুনুর রশিদ, সধারণ সম্পাদক হুমায়ন কবির, সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম, কাহালু পৌরসভা সার্ভিস এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক হারুনুর রশিদ সহ কাহালু পৌরসভা সার্ভিস এসোসিয়েশন এর অন্যান্য সদস্যবৃন্দ।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়া লতিফুল ইসলাম জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। অভিযুক্ত নুর ইসলাম বিশুকে গ্রেফতার করে জেল-হাজতে পাঠানো হয়েছে।