বগুড়ায় শপিং সেন্টারে আগুন, ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

বগুড়া প্রতিনিধি:

বগুড়া শহরের আল-আমিন কমপ্লেক্স ৩য় তলায় মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সােমবার রাত ১০টার পর দিকে অাগুন লাগে, ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মালিক পক্ষ দাবি করেছেন।

গতকাল সোমবার (৭ সেপ্টেম্বর) রাতে শহরের আল-আমিন কমপ্লেক্স মোবাইল মার্কেটের ৩য় তলায় অপ্পো মোবাইল সার্ভিসিং সেন্টারে আগুন লাগে। আগুনের ধোয়া দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে বগুড়া ফায়ার সার্ভিস কর্মীরা।

আগুন নেভাতে বগুড়া জেলা ৫টি ইউনিট এবং গাবতলী ও কাহালু ফায়ার সার্ভিসের মোট ৭টি ইউনিট কাজ করে। সেই সাথে আগুন নেভানাের কাজে সাহায্য করে বগুড়া সদর পুলিশ ফাঁড়ির সদস্যরা এবং স্থানীয়রাও।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, রাত সাড়ে ১০টার পর থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করা হয়। আগুন নিয়ন্ত্রণে আনতে ৭টি ইউনিট ঘটনাস্থলে কাজ করে।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে শর্টসার্কিট থেকে আগুন লেগেছে। প্রায় ২ ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি বলেও জানান তিনি।

অপরদিকে অপ্পো মোবাইল সার্ভিস সেন্টারের মালিক আবু বক্কর সিদ্দিক জানান, আগুনে প্রায় ৩০ লাখ ক্ষয়ক্ষতি হয়েছে।

বগুড়া সদর ফাঁড়ির টিএসআই খোরশেদ আলম রবি জানান, আল-আমিন কমপ্লেক্স মোবাইল মার্কেটের ৩য় তলায় অপ্পো মোবাইল কাস্টমার কেয়ারে আগুন লাগে। সর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ড ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনাে জানা সম্ভব হয়নি, তবে আগুন নিয়ন্ত্রণে এসেছে বর্তমানে।