বগুড়ার করোনা জয়ী ৫৯ পুলিশ সদস্য ঢাকায় যাচ্ছেন প্লাজমা দিতে

বগুড়া প্রতিনিধি:

বগুড়ার করোনা জয়ী ৫৯ জন পুলিশ সদস্য ঢাকায় যাচ্ছেন পুলিশ কেন্দ্রীয় প্লাজমা ব্যাংকে প্লাজমা দিতে। আজ রোববার সকালে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) পুলিশ লাইন্স থেকে এ শুভযাত্রা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন। জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

আজ করোনা জয়ী ৪০ জন পুলিশ সদস্য পুলিশের কেন্দ্রীয় প্লাজমা ব্যাংকে প্লাজমা দানের জন্য ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন। আগামীকাল বাকি ১৯ জন ঢাকায় যাবেন বলে জানিয়েছেন জেলা পুলিশের করোনা ফোকাল পয়েন্ট অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তাপস কুমার পাল।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, জেলা পুলিশ বগুড়ার ১৪৯ জন সদস্য সরকারি কর্তব্য পালনকালে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন। এদের মধ্যে ১৪২ জন সম্পূর্ণ সুস্থ হয়ে সরকারি কর্মে নিয়োজিত আছেন। এই ১৪২ জনের মধ্যে ১১৭ জনের এন্টিবডি পরীক্ষা করা হয়েছিল।

গত সপ্তাহে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের টিম এসে তাদের এই পরীক্ষা সম্পন্ন করে। এই এন্টিবডি পরীক্ষায় ৫৯ জন সদস্য উত্তীর্ণ হয়েছেন যারা গুরুতর অসুস্থ করোনা আক্রান্ত রোগীর জন্য প্লাজমা দানের উপযুক্ত বলে বিশেষজ্ঞ টিম কর্তৃক ঘোষিত হয়েছেন। আজ রোববার সকাল এগারোটায় ঐ ৫৯ জনের ৪০ জন পুলিশের কেন্দ্রীয় প্লাজমা ব্যাংকে প্লাজমা দানের জন্য ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন।