বগুড়ায় অনুশীলন করছেন মুশফিকুর রহিম

নিজস্ব প্রতিবেদক:

করোনা বিরতির পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের প্রথম থেকেই মিরপুর স্টেডিয়ামে পরিশ্রম করছেন মুশফিকুর রহিম।

সোমবার (২৪ আগস্ট) ব্যক্তিগত অনুশীলন ছিল না। এদিন সূচিতে থাকা সকল ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। মিরপুরের ব্যক্তিগত অনুশীলনের চতুর্থ ধাপের প্রথম দিনের অনুশীলন শেষে মুশফিক ফিরে গেছেন বগুড়ায়।

এবার নিজ শহর বগুড়ায় অনুশীলন শুরু করেছেন এই অভিজ্ঞ উইকেট রক্ষক-ব্যাটসম্যান।

মঙ্গলবার (২৫ আগস্ট) থেকে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে অনুশীলন করেছেন মুশফিক। এদিন দুপুর পৌনে ১২টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত ব্যাটিং অনুশীলন করেন তিনি।

তবে সূচি অনুযায়ী দুপুর সোয়া ১২টা থেকে অনুশীলনে নামার কথা ছিল তার। কিন্তু এদিন আগেভাগেই মাঠে নেমে পড়েন তিনি। বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ১১টায় ফের একবার অনুশীলনে শুরু করবেন মুশফিক।

এদিকে মঙ্গলবার থেকে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনে যোগ দিয়েছেন লিটন দাস। করোনা মহামারির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর এদিনই প্রথম অনুশীলনে নামেন বাংলাদেশ দলের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

ব্যাটসম্যানদের মধ্যে আরও অনুশীলন করেন তামিম ইকবাল, সৌম্য সরকার, সাদমান ইসলাম, আফিফ হোসেন, ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়।

বোলারদের মধ্যে পেসার মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান রানা একাডেমি মাঠে নতুন লাল বলে পুরোদমে বোলিং অনুশীলন করেছেন। এছাড়াও অনুশীলন করেন রুবেল হোসেন, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, তাসিকিন আহমেদ, তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।