বগুড়ায় আরো ৮৬জন করোনাভাইরাসে আক্রান্ত

বগুড়া প্রতিনিধি:

বগুড়ায় আরো ৮৬জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। শুক্রবারের ৩১৬ জনের নমুনা পরীক্ষা করে এ ফলাফল পাওয়া গেছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ১৮০জন। বগুড়া সিভিল সার্জন অফিসের ডা. ফারজানুল ইসলাম নির্ঝর বিষয়টি নিশ্চিবত করেছেন।

শনিবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৬২জন, ২১ জন নারী এবং ৩জন শিশু।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ৭ আগস্ট পর্যন্ত মোট ৩ হাজার ৮৭৬জন করোনাকে জয় করেছেন। তবে করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হওয়ায় মারা গেলেন ১১৫জন।

ডা. ফারজানুল ইসলাম জানান, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে শুক্রবার মোট ৩১৬জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে শজিমেকে পরীক্ষা করা ২৮২টি নমুনার মধ্যে ৬৮টি পজিটিভ এবং টিএমসির পিসিআর ল্যাবে ৩৪টি নমুনায় পজিটিভ আসে আরও ১৮জনের। সদর উপজেলায় ৭৭ জন, আদমদীঘি ৪ জন, শিবগঞ্জ ৩ জন, কাহালু ও নন্দীগ্রামে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত ৮৬ জনের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে সর্বাধিক ৪৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৭জন এবং বাদবাকি ১৯জনের বয়স ৫১ থেকে ৭০ বছরের মধ্যে।

ডা. ফারজানুল ইসলাম বলেন, নতুন আক্রান্তরা নিজ নিজ বাড়িতে চিকিৎসা গ্রহন করবেন। কারও অবস্থা জটিল মনে হলে তাদের হাসপাতালে স্থানান্তর করা হবে।