বগুড়ায় বিনামূল্যে ‘জীবনের জন্য অক্সিজেন’র যাত্রা শুরু

বগুড়া প্রতিনিধি:

বগুড়ায় অসহায় মানুষের জীবন বাঁচাতে বিনামূল্যে ‘জীবনের জন্য অক্সিজেন’ সরবরাহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার সকালে ‘জাহান আরা ও লুৎফর রহমান ফাউন্ডেশন’ এবং স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেবা’ যৌথভাবে এই কার্যক্রমের যাত্রা শুরু করে।

‘জীবনের জন্য অক্সিজেন’ কার্যক্রম উদ্বোধন করেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) অধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল এবং বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সেবার প্রধান উদ্যোক্তা মঞ্জুরুল আলম মোহন।

করোনা মহামারী সময়সহ বিভিন্ন সময়ে সহায় সম্বলহীন অসহায় মানুষ জরুরী অক্সিজেন সেবা বিনামূল্যে পেতে এ উদ্যোগ নেয়া হয়েছে। উল্লেখ্য, গত ৬ বছর যাবৎ জাহান আরা ও লুৎফর রহমান ফাউন্ডেশনের বিনামুল্যে অক্সিজেন সহায়তা দিয়ে আসছে। কিন্তু বর্তমানে করোনা প্রার্দুভাবে অক্সিজেন আরো জরুরী এবং চাহিদা বেড়ে যাওয়া ‘সেবা’ নামের সংগঠনটিও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

জীবনের জন্য অক্সিজেন কার্যক্রমের সহযোগিতা নিতে চিকিৎসকের ব্যবস্থাপনা পত্র সহ নির্ধারিত ফোন নাম্বারে অথবা ফেসবুকে সেবা’র পেজে যোগাযোগ করা যাবে। অক্সিজেন সহায়তা সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে এবং ৫টি অক্সিজেন সিলেন্ডার একাজে নিয়োজিত থাকবে।

উদ্বোধনী কার্যক্রমে উপস্থিত ছিলেন- জাহান আরা ও লুৎফর রহমান ফাউন্ডেশনের সভাপতি মাসুদার রহমান মাসুদ, সেবা’র উপদেষ্টা গোলাম রাব্বানী, সংগঠক রাশেদ, সাবেক ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম লিটন, ছাত্রলীগ নেতা মাহফুজার রহমান সহ প্রমুখ।