বগুড়ায় ভূয়া এএসপি গ্রেফতার

বগুড়া প্রতিনিধি:

সহকারী পুলিশ সুপার (এএসপি) পরিচয়ে প্রতারণার অভিযোগে বগুড়া সদর থানা পুলিশ শাহেদ সরদার (২৬) নামের এক যুবককে গ্রেফতার করেছে। সে বগুড়া শহরের জয়পুরপাড়ার মৃত ছামছুল হকের ছেলে।

সোমবার রাতে তাকে নিজ বাড়ী থেকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। তার নিকট থেকে পুলিশ দপ্তরের তৈরী কিছু জাল চিঠিপত্র উদ্ধার করা হয়। মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন বগুড়া সদর থানার ওসি হুমায়ুন কবির।

তিনি জানান, গ্রেফতারকৃত শাহেদ নিজেকে সহকারী পুলিশ সুপার পরিচয় দিয়ে সরকারী কর্মকর্তাসহ বিভিন্ন লোকজনের সাথে প্রতারণা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে বগুড়া সদর থানার পেছনে সেলিম হোটেলের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর তার হেফাজত থেকে পুলিশ হেড কোয়াটার্সের বেশ কিছু চিঠি উদ্ধার করা হয়। পরে যাচাই-বাছাই করে চিঠিগুলো ভুয়া প্রমাণিত হয়। এ ছাড়া সে নিজেকে এএসপি প্রমান করতে সে সরকারী গেজেট ও নিয়োগ পত্র তৈরী করেছে।

সে নিজেকে বগুড়া সরকারী আজিজুল হক কলেজের মাষ্টার্স শ্রেণীর ছাত্র বলে পুলিশের কাছে দাবী করেছে। এ ঘটনায় বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এস আই) গোলাম মোস্তফা বাদী হয়ে একটি প্রতারনা মামলা দায়ের করেছেন।