বগুড়া সাড়ে ৩ লাখ ব্যান্ড রোল সহ বাবা-ছেলে আটক

বগুড়া প্রতিনিধি:

মঙ্গলবার বগুড়ার কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কার্যালয় অভিযান চালিয়ে ৩ লাখ ৬০ হাজার পিস ব্যান্ড রোল সহ বাবা-ছেলেকে আটক করেছে। ঘটনাটি আজ বিকেলে জেলা সদরের লাহিড়ীপাড়া এলাকায় একটি চাউল কলে। মঙ্গলবার বিকেলে বগুড়ার কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কার্যালয় অভিযান চালিয়ে তাদের আটক করেন।

আটক দুজন হলেন চাউল কলের মালিক আব্দুল জলিল ও তার ছেলে জাহের আলী।
অভিযানে নেতৃত্ব দেন বগুড়া কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কার্যালয়ের সহকারি কমিশনার মমিনুল ইসলাম। এ সময় ওই অফিসের রাজস্ব কর্মকর্তা আইয়ুব আলী, সহকারি রাজস্ব কর্মকর্তা রাজিবুলসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে থাকা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কার্যালয়ের এক কর্মকর্তা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, লাহিড়ীপাড়ার কমলপুর গ্রামে একটি চাউল কলে অবৈধভাবে ব্যান্ডরোল (বিড়ি-সিগারেটে ব্যবহৃত) ছাপানো হচ্ছে। পরে বিকেলে সেখানে অভিযান পরিচালানা করা হয়।

অভিযানে গোপন সংবাদের সতত্যা পাওয়া যায়। এরপর চাউল কলের মধ্যে স্থাপিত একটি প্রেস যন্ত্র পাওয়া পায়। এই যন্ত্রের মাধ্যমে দীর্ঘদিন ধরে সেখানে ব্যান্ডরোল ছাপানো হচ্ছিল। অভিযান চালিয়ে প্রায় ৩ লাখ ৬০ হাজার পিস ব্যান্ডরোল উদ্ধার করা হয়।

আটককৃতদের বরাতে কর্মকর্তারা বলছেন, এই চাউলকল মাসখানেক আগে তারা ভাড়া দেন। কিন্তু ভাড়া দেওয়ার কোনো কাগজপত্র তারা দেখাতে পারেননি। এই নকল ব্যান্ডরোলের মাধ্যমে প্রায় ৩০ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেওয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাজিবুল জানান, আটক দুজনের বিরুদ্ধে ফৌজদারি আইনে বগুড়া সদর থানায় মামলার প্রক্রিয়া চলছে।