বর্তমান সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন বলেছেন, শেখ হাসিনা সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের উন্নয়নের জন্য সরকার সর্বদা কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার বিশ্বাস করে কৃষক বাঁচলে, এ দেশ বাঁচবে।

প্রতিমন্ত্রী আজ কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলা সম্মেলন কক্ষে উপজেলার ৬টি ইউনিয়নের ২০০ জন কৃষকের মাঝে আমনের চারা, মাসকলাইয়ের বীজ ও সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ন্যায্যমূল্যে সঠিক সময়ে কৃষকের কাছ থেকে ধান ও গম ক্রয় করছে সরকার। কৃষকের মাঝে কৃষি প্রণোদনা হিসাবে বীজ, সার, নগদ অর্থ ও কৃষি খাতে ব্যয় কমানোর জন্য উন্নত প্রযুক্তির যন্ত্রপাতি সরবরাহ করা হচ্ছে। বীজ, সার নিয়ে কৃষকের মাঝে এখন কোনো হাহাকার নেই। অথচ বিএনপি সরকারের সময় এ সার নিতে গিয়ে সারা দেশে ১৮ জন কৃষক পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

তিনি বলেন, দেশে এখন সারের কোনো সঙ্কট নেই। তিনি আরও বলেন, সঠিক সময়ে কৃষকের মাঝে বীজ, সার, কৃষি যন্ত্রপাতি সরবরাহ করায় কৃষকরা তাদের কাঙ্খিত ফসল ঘরে তুলতে পারছে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, রৌমারী থানার ওসি আবু মো.দিলওয়ার হাসান ইনাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আলহাজ আব্দুল কাদের, উপজেলা কৃষিকর্মকর্তা শাহরিয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, রৌমারী প্রেসক্লাব সভাপতি সুজাউল ইসলাম সুজা ও সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালুসহ আগত কৃষক প্রতিনিধিবৃন্দ।