বশেমুরবিপ্রবিতে ভর্তির দাবিতে তৃতীয় দিনের অনশনে চারজন অসুস্থ

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় অপেক্ষমাণ তালিকায় থাকা ছয় শিক্ষার্থী ভর্তির দাবিতে তৃতীয় দিনের মতো আমরণ অনশন করছেন। অনশনরত শিক্ষার্থীদের মধ্যে এখন পর্যন্ত চারজন অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গেছে।

ভর্তি প্রক্রিয়া শেষ হওয়ার প্রায় এক বছর পর বিশ্ববিদ্যালয়টিতে শূন্য আসনে ভর্তির দাবিতে গত ২৭ অক্টোবর আমরণ অনশন শুরু করেন এসব অপেক্ষমান শিক্ষার্থী।

অনশনরত শিক্ষার্থীরা জানান, অনশন কর্মসূচি পালন করতে গিয়ে গতকাল (২৮ অক্টোবর) সন্ধ্যায় মো. মিলন আলী এবং দীপক চন্দ্র দাস নামের দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়া মো. মাহফুজুল হক ও আল মামুন নামে আরো দুই শিক্ষার্থী বর্তমানে অসুস্থ বোধ করছেন।

২০১৯-২০ শিক্ষাবর্ষে মোট ৪৪৪টি আসন শূন্য রয়েছে। এসব শূন্য আসনের বিপরীতে অপেক্ষমান তালিকা থেকে ভর্তির দাবিতে গত ২৭ অক্টোবর থেকে এ, বি, ই, এফ এবং এইচ ইউনিটের আট শিক্ষার্থী আমরণ অনশন শুরু করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ কিউ এম মাহবুব জানিয়েছেন, অপেক্ষমাণ তালিকা থেকে নতুন কোনো শিক্ষার্থীকে ভর্তি নেওয়া হবে কিনা- এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য আগামী ১ নভেম্বর ভর্তি পরীক্ষার কোর কমিটির সভা আহ্বান করা হয়েছে।

তবে অনশনরত ভর্তীচ্ছু শিক্ষার্থীরা জানিয়েছেন, ভর্তির নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত তারা অনশন অব্যাহত রাখবেন।

দুরন্ত/২৯অক্টোবর/পিডি