বাংলাদেশের ১০ শিক্ষার্থী হুয়াওয়ের সদর দপ্তর থেকে প্রশিক্ষণ নিচ্ছেন

নিজস্ব প্রতিবেদক:

হুয়াওয়ে আয়োজিত ‘সিডস ফর দ্য ফিউচার’ কর্মসূচির বিজয়ী শিক্ষার্থীদের প্রশিক্ষণ পর্ব গত ৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। পাঁচ দিনব্যাপী এই প্রশিক্ষণে অংশ নিয়েছেন বাংলাদেশসহ বিশ্বের নানা দেশ থেকে নির্বাচিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগণ।

প্রশিক্ষণ পর্বের উদ্বোধনী আয়োজনে শিক্ষার্থীদের পাশাপাশি উপস্থিত ছিলেন চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান এবং হুয়াওয়ে বেইজিং দপ্তরের পরিচালক পিএসিডি জেসি প্যান।

প্রশিক্ষণ পর্বটির সমাপ্তি ঘটবে আগামী ১১ সেপ্টেম্বর। সংস্থাটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

হুয়াওয়ের সামাজিক দায়িত্বের অংশ হিসেবে শিক্ষার্থীদের তাত্ত্বিক জ্ঞানের সাথে খাত সংশ্লিষ্ট জ্ঞানের সমন্বয় ঘটানোর এ উদ্যোগের প্রশংসা করেন মাহবুজ উজ জামান। তিনি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের যাত্রায় অংশীদার হিসেবে হুয়াওয়েকে নিয়ে তার আশাবাদ ব্যক্ত করেন এবং নির্বাচিত শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।

জেসি প্যান তার বক্তব্যে উদ্ভাবনী শক্তিকে পুঁজি করে হুয়াওয়ের সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয়কে তুলে ধরেন, পাশাপাশি সুদক্ষ জনশক্তির ওপর নির্ভর করে একটি যোগাযোগনির্ভর ও বুদ্ধিমত্তাসম্পন্ন বিশ্ব গঠনের প্রয়োজনীয়তাও তুলে ধরেন।

নির্বাচিত শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, এ কর্মসূচির মাধ্যমে হুয়াওয়ের লক্ষ্য ভবিষ্যৎ প্রজন্মের সমৃদ্ধি নিশ্চিতে নির্বাচিত শিক্ষার্থীদের ডিজিটাল প্রযুক্তিগত উৎকর্ষ অর্জনে সহায়তা করা।