বার্সার কোচ বরখাস্ত

দুরন্ত ডেস্ক:

শুক্রবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয়েছিল বার্সেলোনা। এমন লজ্জাজনক ফলাফলের পর কোচ কিকে সেতিয়েন যে বরখাস্ত হচ্ছেন সেটা ছিল খুবই সহজ কথা।

অবশেষে এলো তার বরখাস্ত হবার ঘোষণা। বায়ার্নের কাছে ধরাশায়ী হওয়ার তিনদিনের মাথায় সোমবার (১৭ আগস্ট) বার্সেলোনা আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে যে কিকে সেতিয়েন আর মেসি-সুয়ারেজদের কোচ হিসেবে নেই। সূত্র: বিবিসি ও মার্কা।

সেতিয়েনের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন বার্সেলোনার সাবেক খেলোয়াড় ও নেদারল্যান্ডসের কোচ রোনাল্ড কোম্যান।

চলতি বছরের জানুয়ারিতে আর্নেস্তো ভালভার্দের পরিবর্তে বার্সেলোনার কোচের দায়িত্ব নিয়েছিলেন সেতিয়েন। মাত্র ২৫ ম্যাচের জন্য রিয়াল বেটিসের সাবেক এই কোচকে নিয়োগ দেওয়া হয়েছিল। তার তত্ত্বাবধানে স্প্যানিশ লা লিগায় রানার্স-আপ হয়েছে বার্সা। রিয়ালের চেয়ে পিছিয়ে ছিল ৫ পয়েন্টে।

শুধু তাই নয়, তার আগে কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল বার্সা। মার্চে এল ক্লাসিকোতে হেরেছিল রিয়াল মাদ্রিদের কাছে।

আশা ছিল চ্যাম্পিয়নস লিগ নিয়ে। আর সেখানেও হয়েছে ভরাডুবি। তাইতো সেতিয়েনকে রাখার কোনো যৌক্তিকতা খুঁজে পায়নি কাতালান ক্লাবটি।

সেতিয়েনকে বরখাস্ত করার বিষয়ে বার্সেলোনা জানিয়েছে, কিকে সেতিয়েনকে কোচ হিসেবে না রাখতে বোর্ড অব ডিরেক্টররা একমত হয়েছেন। বার্সেলোনাকে পুনর্গঠন করার যে প্রক্রিয়া সেটা বাস্তবায়নের পথে প্রথম সিদ্ধান্ত এটি। নতুন কোচ কে হবেন সেটা শিগগিরই ঘোষণা দেওয়া হবে।

অবশ্য বার্সেলোনার সঙ্গে সেতিয়েনের চুক্তির মেয়াদ এখনো এক বছর রয়েছে। তাছাড়া তার হাতে সুযোগ ছিল সেটা ২০২২ সাল পর্যন্ত বাড়ানোর।

দুরন্ত/১৮আগস্ট/আইপি